বিবৃতি
খাগারিয়ায় সিপিআই(এম) নেতার হত্যার ঘটনাকে ধিক্কার সিপিআই(এমএল)-এর
kah

এক যৌথ বিবৃতিতে সিপিআই(এমএল) বিহার সম্পাদক কমরেড কুনাল এবং পলিটব্যুরো সদস্য ও খাগারিয়া জেলা দায়িত্বশীল কমরেড রাজারাম সিং সিপিআই(এম)-এর খাগারিয়া জেলা কমিটির সদস্য এবং মেঘোনা পঞ্চায়েতের পূর্বতন মুখিয়া কমরেড জগদীশ চন্দ্র বসুর হত্যার ঘটনায় তীব্র ধিক্কার জানিয়েছেন। সিপিআই(এমএল) নেতারা বলেছেন, লকডাউন বলবৎ হওয়ার পর বিহারে সামন্ততান্ত্রিক দুর্বৃত্তদের মনোবল বেড়ে গেছে এবং তারা বিভিন্ন স্থানেই দলিত, মুসলিম ও রাজনৈতিক প্রতিপক্ষের উপর আক্রমণ হানছে।

এটা অত্যন্ত পরিতাপের যে, করোনা ও লকডাউন সংকটের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই না করে সামন্ততান্ত্রিক দুর্বৃত্তরা এটাকে দলিত, মুসলিম ও রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে আক্রমণ চালানোর লাইসেন্স করে তুলেছে। আমরা ইতিমধ্যেই এই বিষয়ে মুখ্যমন্ত্রীকে সতর্ক করলেও তিনি এতে কোনো গুরুত্বই দেননি। এটা অত্যন্ত উদ্বেগের বিষয়।

হত্যার ঘটনার খবর পেয়ে খাগারিয়া জেলা সম্পাদক অরুণ দাস ঘটনাটির তদন্ত করেন এবং বলেন, করোনা সংক্রমণ সম্পর্কে সচেতনতার একটি প্রচারে অংশ নিয়ে ফেরার সময় ১১ এপ্রিল জগদীশ চন্দ্র বসুকে হত্যা করা হয়। রাস্তায় ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা তাঁকে গুলি করে হত্যা করে।

সিপিআই(এমএল) কমরেড বসুর শোকগ্ৰস্ত পরিবারের প্রতি আন্তরিক শোক জ্ঞাপন করেছে, এবং অবিলম্বে সমস্ত অপরাধীদের গ্ৰেপ্তার করা ও ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধের দাবি জানিয়েছে।

খণ্ড-27