খবরা-খবর
২২ এপ্রিল ২০২০ পার্টির প্রতিষ্ঠা দিবস পালন
ddbb

 

দক্ষিণ ২৪ পরগণা - সিপিআই(এম-এল) লিবারেশন দঃ ২৪ পরগণা জেলা অফিসে লেনিনের ১৫০তম জন্মদিবস ও সিপিআই(এমএল)-এর ৫১ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন। পার্টির আহ্বান ৫টি শপথ নিয়ে ব‍ক্তব‍্য রাখেন জেলা সম্পাদক কিশোর সরকার, রক্ত পতাকা তোলেন কম: লক্ষিকান্ত অধিকার, মাল‍্যদান করেন অঞ্জন ঘোষ, দেবাশিস মিত্র, পঞ্চু ঘোষ, সেখ সাবির, নন্দন মন্ডল, শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে শহীদ স্মরণ করে সভা শেষ করা হয়।

ooff

 

কমরেড লেনিনের ১৫০ তম জন্মজয়ন্তী ও সিপিআই(এম-এল)এর ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হল বাখরাহাট স্কুল মোড়ে। উপস্থিত ছিলেন পার্টির দঃ ২৪ পরগণা জেলা কমিটির অন্যতম সদস্য কমরেড দিলীপ পাল,কমরেড শুভদীপ পাল, লোকাল সম্পাদক কমরেড নিখিলেশ পাল,লোকাল কমিটির সদস্য কমরেড সুনীত ধাড়া, কমরেড সন্দীপ ধাড়া, কমরেড পূর্ণিমা হালদার ও শ্রমজীবী সাথীরা।পার্টির আহ্বান ৫টি শপথ পাঠ ও সংক্ষিপ্ত বক্তব্য রেখে সভা পরিচালনা করেন কমরেড শুভদীপ পাল। রক্তপতাকা উত্তোলন করেন কমরেড দিলীপ পাল, শহীদ বেদীতে মাল্যদান করেন লোকাল কমিটির সম্পাদক কমরেড নিখিলেশ পাল।

bak

 

বজবজ গ্রাম লোকাল কমিটির নেতৃত্বে বজবজের গ্রামে কমরেড লেনিনের ১৫০তম ও পার্টির ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হল। উপস্থিত ছিলেন জেলা কমিটির অন্যতম সদস্যা কমরেড দেবযানী গোস্বামী,কমরেড অঞ্জনা মাল,লোকাল কমিটির অন্যতম সদস্য কমরেড শ্যামসুন্দর গোস্বামী, যুব নেতা কমরেড আশুতোষ মালিক ও আইসার কমরেডরা।

gra

রিপোর্ট – সজল পাল

নদীয়া - নদীয়া জেলার বিভিন্ন এলাকায় আজ পার্টির ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। একইসাথে কমরেড লেনিনের ১৫০তম জন্মবার্ষিকীও মর্যাদার সাথে স্মরণ করা হয়। কেন্দ্রীয় কমিটির আহ্বান অনুযায়ী শপথ গ্রহণ করা, লাল পতাকা উত্তোলন, শহীদ বেদীতে মাল্যদান, নীরবতা পালন প্রভৃতির মধ্য দিয়ে দিবসটি মর্যাদার সাথে পালন করা হয়। লকডাউনের কঠিন পরিস্থিতির মধ্যেও স্থানীয় কমরেডরা শারীরীক দূরত্ব বজায় রেখে কর্মসূচী পালন করেন।

জেলা সদর কৃষ্ণনগরে পার্টি অফিসে পতাকা উত্তোলন করে শপথ গ্রহণ করা হয়। ধুবুলিয়াতে পার্টি অফিসের সামনে শহীদ বেদীতে মাল্যদান ও শপথ অনুষ্ঠান সংগঠিত হয়। অনুরূপ কর্মসূচী অনুষ্ঠিত হয় গাছাবাজার, বেথুয়াডহরী ও চাপড়ায়। ধুবুলিয়ার গ্রামাঞ্চল নপাড়া অঞ্চলের স্থানীয় কর্মীরা কালীনগর গ্রামে সমবেত হয়ে এই কর্মসূচী পালন করেন। চাকদা শহর ও তাহেরপুরেও পার্টি প্রতিষ্ঠা দিবস গুরুত্বের সাথে কমরেডরা পালন করেন। নবদ্বীপে কেন্দ্রীয় কমিটির ৫ পয়েন্টের আহ্বানকে নিয়ে রাজনৈতিক অধ্যয়ন সংগঠিত হয়। আগামী দিনগুলিতে গরিব মানুষের পাশে দাঁড়িয়ে তাঁদের দাবিগুলি লকডাউনের পরিস্থিতি উপযোগী করে প্রচার করার অঙ্গীকার কমরেডরা গ্রহণ করেন।

রিপোর্ট – জয়তু দেশমুখ

msd

মুর্শিদাবাদের জেলা

আজ ২২ এপ্রিল সকাল ১১টার সময় বহরমপুর শহরের সিপিআই(এম-এল) লিবারেশন এর মুর্শিদাবাদ জেলা অফিসের সামনে সিপিআই(এম-এল) লিবারেশন-এর ৫১তম প্রতিষ্ঠাদিবস এবং কমরেড লেনিনের ১৫০তম জন্মদিবস অনুষ্ঠিত হয়।পতাকা উত্তোলন, শহীদ বেদীতে মাল্যদান এবং কমরেড লেনিনের ফটোতে মাল্যদান করা হয়। শ্লোগান তোলা হয় সিপিআই(এম-এল) ৫১তম প্রতিষ্ঠাদিবস পালন করুন, কমরেড লেনিনের ১৫০তম জন্মদিবস পালন করুন। ভুখা জনতার পাশে দাঁড়ান, করোনার মোকাবিলায় ঐক্যবদ্ধ হোন। তারপর শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সম্পাদক কমরেড রাজীব রায়।

এরপর অফিসে বসে  সাধারণ সম্পাদক কমরেড দীপঙ্কর ভট্টাচার্য এর ভিডিও ভাষণ ছোট সাউন্ড বক্স চালিয়ে শোনা হল । এবং কেন্দ্রীয় কমিটির পাঠানো শপথ বাণী মোবাইল থেকে পাঠ করেন কমরেড রাজীব রায়। লেখার উপর সংক্ষিপ্ত ব্যাখা রাখেন রাজ্য কমিটির সদস্য কমরেড সজল পাল । আলোচনা করেন কমরেড অপুর্ব লাহিড়ী। রাজীব রায় করোনা পরিস্থিতির মধ্যে জেলার পরিস্থিতি ও পার্টির ভুমিকা নিয়ে আলোচনা করেন। জেলার বিভিন্ন  ব্লকের পরিযায়ী শ্রমিকদের জন্য বিভিন্ন রাজ্যে পার্টির সহযোগিতার ফলে গরিব মানুষের মধ্যে ভাল প্রভাব পড়েছে। ত্রাণ সংগ্রহ করে এলাকার গরিব মানুষের মধ্যে বন্টনের পরিকল্পনা করা হয়। উপস্থিত ছিলেন বহরমপুর লোকাল কমিটির সম্পাদক কমরেড রবি মন্ডল এবং কমরেড নান্টু, অনুপ দা তাপস দা ও গোপাল হালদার ।

গত ১২ এপ্রিল কেন্দ্রীয় কমিটির ডাকা বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে বহরমপুর অফিস থেকে ব্যনার প্লাকার্ড নিয়ে লকডাউন নিয়ম মেনেই কুঞ্জঘাটা বাজার  পর্যন্ত মিছিল করা হয়। মিছিলে সামিল হয়েছেন জেলা সম্পাদক রাজীব রায়, জেলা কমিটির সদস্য অপুর্ব লাহিড়ী, লোকাল কমিটির সম্পাদক কমরেড রবি মন্ডল ও কমরেড নান্টু, নকুল সহ আট জন।

খণ্ড-27