উত্তর ২৪ পরগণা : করোনা আক্রান্ত বেলঘরিয়ায় ঝুঁকি নিয়েও পার্টি অফিস থেকে ত্রাণ বিলি
npgs

লকডাউনে মানুষ খাদ্য সঙ্কটে পড়েছে। সিপিআই (এমএল) লিবারেশন বেলঘরিয়া আঞ্চলিক কমিটি এই সঙ্কটের সময় অঞ্চলে পার্টি ও ইউনিয়নের সদস্য ও সমর্থকদের পাশে থাকার অঙ্গীকার হিসাবে সামান্য খাদ্য সামগ্রী কিছু পরিবারের হাতে তুলে দিতে পেরেছে।

পার্টির জেলা কার্যালয় থেকে খাদ্য সামগ্রী বিলি করা হয়। সুশৃঙ্খলভাবে লকডাউনের স্বাস্থ্যবিধি মেনে সাহায্য তুলে দেওয়া হয়। প্রচারসর্বস্বতা নয়, আন্তরিকতা নিয়েই কমরেডরা এগিয়ে এসেছেন।

পার্টির ত্রাণ বিলি কর্মসূচীতে উৎসাহিত হয়ে একটি পাড়া থেকে কিছু যুবক আসেন, তারা তাদের মতো করে পার্টি অফিস থেকে ত্রাণ বিলি করতে চান, তাদের ত্রাণ বিলি করার অনুমতি দেওয়া হয়। তারা বেশকিছু গরিব মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। যেহেতু পার্টি কার্যালয় থেকে সব কিছু করা হয়েছে, এর ফলে স্থানীয় মানুষের কাছে পার্টির ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। স্থানীয় পার্টি কর্মীরা বাইরের কোনো সহযোগিতা ছাড়াই অল্প কয়েকদিনে নিজেরা টাকা তুলে এই কাজ করেছেন।

বর্তমানে রেশন কিছুটা নিয়মিত হচ্ছে, অন্য কিভাবে সাহায্য করা যায়, তা ভাবনায় আছে। কোভিড-১৯-এ এ পর্যন্ত বেলঘরিয়ায় ১০ জন সংক্রমিত হয়েছেন, একজনের মৃত্যু হয়েছে, ৪ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন – এরকম পরিস্থিতিতে স্থানীয় পার্টি কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে ঝুঁকি পূর্ণ কাজ করে চলেছেন।

খড়দহ

খড়দায় গত ১০ এপ্রিল থেকে ২৫ এপ্রিলের মধ্যে চার দিনে সিপিআই(এমএল) লিবারেশন এবং সারা ভারত প্রগতিশীল মহিলা সমিতির আঞ্চলিক শাখার যৌথ উদ্যোগে সমস্যাপীড়িত মানুষদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।এদের মধ্যে ছিলেন স্থানীয় রন্ধনকর্মী, নির্মাণ শ্রমিক, পরিচারিকা এবং রিকশা ও ভ্যান চালকেরা। শারীরিক দূরত্ব মেনে এই সাহায্য বিলি চলে।

এলাকার পার্টি সদস্য, সমর্থক ও দরদী এবং মহিলা সমিতির সদস্যদের অকুণ্ঠ আর্থিক সহায়তায় ও রন্ধনকর্মী ইউনিয়নের সদস্যদের সক্রিয় সহযোগিতায় (প্যাকেজিং ও বিলি) এই কর্মসূচী সম্ভব হয়।

খণ্ড-27