বিশাখাপত্তনমের গ্যাস নিঃসরণ ও ঔরঙ্গাবাদে শ্রমিকদের ট্রেনে পিষে মেরে ফেলার বিরুদ্ধে হাওড়া জেলায় বিক্ষোভ কর্মসূচী
how

একদিকে করোনা সংকটের জেরে দেশজুড়ে চলা লকডাউন ও তার থেকে তৈরি হওয়া ভয়ঙ্কর অর্থনৈতিক মন্দা, চূড়ান্ত সরকারী অবহেলা,ভগ্নপ্রায় স্বাস্থ্য ব্যবস্থা আর অন্য দিকে ঘটে চলেছে একের পর “দুর্ঘটনা” – যা আদতে পরোক্ষভাবে রাষ্ট্রীয় গণহত্যার সামিল। বিশাখাপত্তনমের গ্যাস নিঃসরণ ও ঔরঙ্গাবাদে ঘর ফিরতি নিঃস্ব শ্রমিকদের ট্রেনে পিষে মেরে ফেলার ঘটনায় পার্টির কেন্দ্রীয় কমিটির ডাকে সামিল হয়ে হাওড়া জেলা জুড়ে প্রদর্শিত হল বিক্ষোভ কর্মসূচী।

বালি – পার্টির কেন্দ্রীয় কমিটির আহ্বানে সামিল হয়ে ৯ মে সকাল ১০টায় বালি জোড়া অশ্বত্থতলা মোড়ে প্রতীকী বিক্ষোভ কর্মসূচী সংগঠিত হল। ভাইজ্যাকের গ্যাস দুর্ঘটনা ও ঔরঙ্গাবাদে শ্রমিকদের ট্রেনে পিষে মারার ঘটনার বিরুদ্ধে কালো পতাকা, প্ল্যাকার্ড ও স্লোগানের মধ্য দিয়ে বিক্ষোভ প্রদর্শন হল। কর্মসূচী সঞ্চালনা করেন নীলাশিস বসু ও সংক্ষিত বক্তব্য রাখেন বালি-বেলুড় লোকাল কমিটির সম্পাদক কমঃ মাধব মুখার্জী।

ঘোড়াঘাটা – আজ সকালে ঘোড়াঘাটা বাজারে অন্ধ্রপ্রদেশে গ্যাস দুর্ঘটনায় ঔরঙ্গাবাদে পরিযায়ী শ্রমিকদের মত্যুর প্রতিবাদে বিক্ষোভ ও শেষে নীরবতা পালন করা হয় সিপিআই(এমএল) ও আয়ারলা-র পক্ষ থেকে। উপস্থিত ছিলেন পার্টির জেলা কমিটির সদস্য কমঃ সনাতন মণি।

বাঙালপুর – হাঠুড়িয়া লোকাল কমিটির উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ অবস্থান সংগঠিত হল বাঙালপুর পার্টি অফিস সংলগ্ন এলাকায়। উপস্থিত ছিলেন পার্টির লোকাল কমিটির সম্পাদক কমঃ দিলীপ দে ও অন্যান্য নেতৃত্ব ।

জগাছা – এআইসিসিটিইউ ও এআইসিডব্লিউএফ জগাছা আঞ্চলিক কমিটির উদ্যোগে ভাইজ্যাগে গ্যাস দুর্ঘটনা ও ঔরাঙ্গাবাদে শ্রমিকদের  ট্রেনে পিষে মারার ঘটনার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন ও অবস্থান কর্মসুচী পালিত হয়, অবস্থান কর্মসুচিতে বক্তব্য রাখেন এআইসিসিটিইউ হাওড়া জেলা কমিটির সদস্য কমঃ ভোলা নাথ চৌধুরী।

খণ্ড-27