পুর্ব বর্ধমান জেলার ২টি কর্মসূচী
pbs

গত ৫ মে মহান চিন্তানায়ক বিপ্লবী কমরেড মার্কস এর ২০২তম জন্মদিবস শ্রদ্ধার সাথে পুর্ব বর্ধমান জেলার বিভিন্ন ব্লকে পালন করা হয় ।

পুর্বস্থলী ২নং ব্লকের ফলেয়া এরিয়া কমিটির অফিসে মার্কস-এর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। বর্ধমান শহরের কমরেডরা মিলিত হয়ে কমরেড মার্কস-এর স্মরণ ও মাল্যদান করেন কমরেড দীপঙ্কর ভট্টাচার্য-এর লেখাটার পাঠ ও আলোচনা করা হয়। বর্ধমান সদর ২নং ব্লক-এর করন্দা গ্রামের কমরেড রা কমরেড মার্কস-এর ২০২তম জন্মদিবস উদযাপন করেন মাল্যদান স্মরণ সভা ও কমরেড দীপঙ্কর ভট্টাচার্য এর লেখাটার পাঠ করার মাধ্যমে।

৬ মে আরওয়াইএ-র  ১০০ ঘণ্টার অবস্থান আন্দোলন-এর সংহতিমুলক বিক্ষোভ, অবস্থান কর্মসূচী সংগঠিত করা হয় পুর্বস্থলী ২নং ব্লকের ফলেয়া অফিসে। কালনা ২নং ব্লক-এর অকালপোষ অঞ্চলের আগ্রাদহ এবং নাদনঘাট থানার ইসলাম পুর গ্রামে। পরিযায়ী শ্রমিকদের সরকারী খরচে দ্রুত ঘরে ফেরানোর ব্যবস্থা করতে হবে। সমস্ত গরিব পরিবারের একাউন্টে ১০ হাজার টাকার লকডাউন ভাতা দিতে হবে। রেশন কার্ড নেই এমন পরিবার সহ সমস্ত গরিব পরিবারের জন্য মাথাপিছু ১৫কেজি চাল/আটা সহ ডাল তেল আলু মসলা দেওয়ার ব্যবস্থা করতে হবে। গরিব মানুষের জন্য ২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুতের বিল মুকুব করতে হবে -- দাবিতে অবস্থান কর্মসূচীগুলি পালিত হয়।

খণ্ড-27