খবরা-খবর
বামপন্থী ও সহযোগী দলসমূহের আহ্বানে যৌথ কর্মসূচী
bac

১৬ জুন ১৬টি বামপন্থী ও সহযোগী দলসমূহের আহ্বানে আমফান ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত বাংলায় ‘জাতীয় বিপর্যয়’ ঘোষণা প্রভৃতি  দাবিতে, এবং করোনা সংক্রমণ রোখার স্বার্থে ঐক্যবদ্ধ লড়াই এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যুক্ত কর্মসূচীর আহ্বান ছিল রাণী রাসমণি রোডে বিকেল ৩টে থেকে। কর্মসূচী শুরু হওয়ার আগেই সমস্ত কমরেডদের গ্রেফতার করে লালবাজার নিয়ে যায় পুলিশ। কমরেড কার্তিক পাল, বাসুদেব বসু, সূর্যকান্ত মিশ্র যারাই সভাস্থলে উপস্থিত হয়েছেন, তাঁদেরই গ্রেফতার করা হয়েছে।

উত্তর ২৪ পরগণার নৈহাটি পাওয়ার হাউস মোড়ে শতাধিক বামপন্থী কর্মী প্ল্যাকার্ড সহ শ্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে ও হ্যান্ড মাইকে বক্তব্য রাখে।

পানপুর বারাকপুর ব্লক-১ অফিসের সামনে বক্তব্য সহ বিক্ষোভ প্রদর্শন ও বিডিওর কাছে প্রতিনিধি দলের পক্ষ থেকে ডেপুটেশন‌ প্রদান করা হয়।

belg

 

বেলঘরিয়া রথতলায় প্রায় দেড় কিলোমিটার রাস্তা জুড়ে মানব বন্ধন করা হয়। অশোকনগর শহরে ১ কিলোমিটার রাস্তা জুড়ে মানব বন্ধন কর্মসূচী পালিত হয়। মধ্যমগ্রাম চৌমাথায় চলে বিক্ষোভ প্রদর্শন। বসিরহাট টাউন হলের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে বিক্ষোভ কর্মসূচী চলে।

sili

 

শিলিগুড়ি প্রধান ডাকঘরের সামনে বিক্ষোভ অবস্থানে সামিল হন নেতৃত্ব ও কর্মীরা। উপস্থিত ছিলেন দার্জিলিং জেলা সম্পাদক অভিজিৎ মজুমদার, পুলক গাঙ্গুলী, অপু চতুর্বদী, মোজাম্মেল হক, রুবী সেনগুপ্ত, শাশ্বতী সেনগুপ্ত।

duh

 

নদীয়ার ধুবুলিয়া বাম দলসমূহের যৌথ কর্মসূচী পালিত হয়। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক সুবিমল সেনগুপ্ত ও অন্যান্য নেতৃবৃন্দ এবং পার্টির কর্মীরা।

হুগলীর কোন্নগর চলচ্চিত্রম মোড়ের এবং হিন্দমোটরের ধাড়সা পাম্পে বামদল সমূহের যৌথ কর্মসূচী পালিত হয়।

মুর্শিদাবাদের বহরমপুরে বাম দলগুলোর যৌথ কর্মসূচী পালন করা হয়।

mamt

 

পূর্ব বর্ধমানের বর্ধমান শহর, কালনা, মন্তেশ্বর, পূর্বস্থলী ১ ও ২ নং প্রভৃতি জায়গায় ১৬টি বাম দলের যৌথ কর্মসূচী পালিত হয়। মন্তেশ্বর কর্মসূচীতে বক্তব্য রাখেন সারা ভারত কৃষি ও গ্রামীণ মজুর সমিতির জেলা সম্পাদক কমরেড আনসারুল আমন মন্ডল।

 

ban

 

বাঁকুড়ার পুয়াবাগান মোড়ে এবং মাচানতলায় বাম দলসমূহের যৌথ কর্মসূচী পালিত হয়।

দক্ষিণ ২৪ পরগণার বাঁকড়াহাটে সিপিআই(এমএল) ও সিপিআই(এম)-এর যৌথ মিছিল হয়।

পশ্চিম বর্ধমানের চিত্তরঞ্জন সন্নিহিত ডাবর মোড়ে (রূপনারায়ণপুর) ১৬টি বাম দলের আহ্বানে পূর্বঘোষিত দাবিতে যৌথ কর্মসূচী পালিত হয়।

এছাড়াও অন্যান্য অনেক জায়গায় এই কর্মসূচী পালন করা হয়েছে।

খণ্ড-27