২৬ নভেম্বর সাধারণ ধর্মঘটের সমর্থনে বিভিন্ন জেলায় এআইসিসিটিইউ’র উদ্যোগ
adee

২৬ নভেম্বর ১০টি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের আহ্বানে দেশব্যাপী যে সাধারণ ধর্মঘটের আহ্বান করেছে, তার সমর্থনে এআইসিসিটিইউ বেলঘরিয়ায় কমিটি এক প্রকাশ্য সভা সংগঠিত করে ৯ নভেম্বর বেলঘরিয়ায়। সভা শুরু হয় নীতিশ রায়ের গণসঙ্গীতের মধ্য দিয়ে। এই সভায় বেলঘরিয়ায় কর্মরত কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলিকে আমন্ত্রণ জানানো হয়। সভায় উপস্থিত হয়ে বক্তব্য রাখেন অমল সেন এআইইউটিইউসি, ঝন্টু মজুমদার সিআইটিইউ, শৈবাল ঘোষ এআইটিইউসি এবং দিব্যেন্দু মিত্র আইএনটিইউসি। বক্তব্য রাখেন সৌমেন্দু মিত্র এআইএসএ, অর্চনা ঘটক এআইপিডাব্লুউএ, সুজিত ঘোষ এআইসিসিটিইউ এবং শিবশঙ্কর গুহরায় পঃবঃ সংগ্রামী রন্ধনকর্মী (মিড ডে মিল) ইউনিয়ন। উপস্থিত ছিল এআইআরইএফ, বিসিএমএফ এবং রন্ধনকর্মী ও নির্মাণকর্মী ইউনিয়ন এবং সিপিআই(এমএল) সমর্থক, কর্মী ও নেতৃবৃন্দ। সভা পরিচালনা করেন নবেন্দু দাশগুপ্ত।

জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির রাজারহাটে এআইসিসিটিইউ, এআইকেএম, আয়ারলার উদ্যোগে প্রচার সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন পার্টি নেতা অভিজিৎ মজুমদার ও কৃষক নেতা শ্যামল ভৌমিক। জলপাইগুড়ি শহরের সমাজপাড়ায় বাম দলের যৌথ সভা হয়। বক্তব্য রাখেন জলপাইগুড়ি জেলা পার্টি সদস্য সুভাষ দত্ত।

শিলিগুড়িতে ১১ নভেম্বর নকশালবাড়ি ও শিলিগুড়িতে ট্রেড ইউনিয়ন গুলির যৌথ প্রচার সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন দার্জিলিং জেলা পার্টি সদস্য মোজাম্মেল হক ও অভিজিৎ মজুমদার।

নদীয়া জেলায় গত ৩ নভেম্বর প্রচার সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন বাসুদেব বসু, জীবন কবিরাজ, সুবিমল সেনগুপ্ত।

৮ নভেম্বর চিত্তরঞ্জনের আমলাদহি বাজারে সভা আইসিসিটিইউ’র সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন রেল আন্দোলনের নেতা প্রদীপ ব্যানার্জি, সুভাষ চ্যাটার্জি, কৃশানু ভট্টাচার্য, স্বদেশ চ্যাটার্জি, আইসিসিটিইউ’র পক্ষে বাসুদেব বসু, সুরিন্দর সিং।৯ নভেম্বর আসানসোলে প্রচারসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন রেল শ্রমিক নেতা প্রদীপ ব্যানার্জি, স্বদেশ চ্যাটার্জি, আইসিসিটিইউ’র পক্ষে বাসুদেব বসু, সুরিন্দর সিং।

১১ নভেম্বর হুগলি জেলার হিন্দমোটরের নন্দন কাননে আইসিসিটিইউ ও পার্টির ডাকে যৌথ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন বাসুদেব বসু, প্রদীপ সরকার, অপূর্ব ঘোষ ও ছাত্র নেতা সৌরভ রায়।

খণ্ড-27
সংখ্যা-40