পার্টির তৃতীয় সাধারণ সম্পাদক কমরেড বিনোদ মিশ্রের প্রায়াণ দিবসে সংকল্প সভা
ppp

হাওড়া

বালি : ১৮ ডিসেম্বর সকালে বালি শান্তিরাম রাস্তায় সংকল্পসভা আয়োজিত হয়। লাল পতাকা উত্তোলন করে ও বিনোদ মিশ্রের প্রতিকৃতিতে মাল্যদান করে শুরু হয় সভা। সভায় কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধ বৃহৎ গণআন্দোলন গড়ে তোলার ডাক দিয়ে বক্তব্য রাখেন নীলাশিস বসু। বিকাল ৬টায় বালি পার্টি অফিসে পার্টির পৌরাঞ্চলের সদস্যদের নিয়ে সংকল্পসভা অনুষ্ঠিত হয়। এই সভার শুরুতে বিনোদ মিশ্রের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান আইসা ও পার্টির সদস্যরা। এই সভায় কেন্দ্র ও রাজ্য কমিটির সার্কুলার পাঠ ও প্রাঞ্জল আলোচনা হয়। সন্ধ্যায় বালি গ্রামাঞ্চলে দূর্গাপুরে সংকল্পসভার আয়োজন হয়। গ্রামাঞ্চলের সদস্যদের উপস্থিতিতে এই সভা সংগঠিত হয়।

আড়ুপাড়া : সকালে কামারডাঙা অফিসে পার্টি সদস্য ও শ্রমজীবী মহিলাদের উপস্থিতিতে পতাকা উত্তোলন করে বিনোদ মিশ্রকে শ্রদ্ধা জানান। বিকালে জেলা সম্পাদকের উপস্থিতিতে সংকল্প সভায় আলোচনা ও কেন্দ্র কমিটি/রাজ্য কমিটির সার্কুলার পাঠ হয়।

বাগনান : সকালে বাঙালপুরে পার্টি ও আয়ারলার থেকে সংকল্পসভা অনুষ্ঠিত হয়। ছিলেন হাওড়া জেলা কমীটির সদস্য নবীন সামন্ত সহ স্থানীয় কর্মী সাথীরা। সভা থেকে দিল্লীর কৃষকদের প্রতি সংহতি জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখা হয়।

মধ্যহাওড়া : মধ্য হাওড়ার হালদারপাড়া শহীদবেদীতে সকালে সংকল্প দিবসের কর্মসূচী হয়। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক দেবব্রত ভক্ত, রতন দত্ত সহ স্থানীয় নেতৃত্ব। বিকালে মধ্য হাওড়ায় লোকালে সংকল্পসভা হয় কর্মী বৈঠকের মধ্যে দিয়ে। উপস্থিত ছিলেন রাজ্য নেতা পার্থ ব্যানার্জী।

24p

দক্ষিণ ২৪ পরগণা

পার্টির জেলা অফিসে সকালে স্মরণ অনুষ্ঠান হয়। রক্তপতাকা উত্তোলন করেন জেলা নেতা লক্ষীকান্ত অধিকারী। শহীদ বেদীতে মাল্যদান করেন জেলা সম্পাদক কিশোর সরকার, বজবজ শহর লোকাল কমিটির সম্পাদক অঞ্জন ঘোষ, যুব নেতা সেখ সাবির, চলার পথের পক্ষে দেবাশীষ মিত্র সহ আরো অনেকে। বিকালে জেলা সম্পাদকের নেতৃত্বে সংকল্প দিবসের আহ্বান অধ্যায়ন করা হয়।

বজবজ গ্রামে গ্রাম লোকাল কমিটির নেতৃত্বে সকালে কমরেডকে স্মরণ করা হয়। উপস্থিত ছিলেন জেলা নেত্রী দেবযানী গোস্বামী, যুব নেতা আশুতোষ মালিক, ছাত্র নেতা দীপ মালিক সহ আরো অনেকে। বিকালে বজবজ গ্রাম লোকাল কমিটির সম্পাদক ইন্দ্রজিৎ দত্তের নেতৃত্বে সংকল্প দিবসের আহ্বান অধ্যায়ন করা হয়।

বাখরাহাটে পার্টির লোকাল কমিটির অফিসে কমরেডকে স্মরণ করা হয়। মাল্যদান করেন লোকাল কমিটির সদস্য সুনীত ধাড়া, পুস্পার্ঘ্য অর্পন করেন জেলা নেতা দিলীপ পাল, শুভদীপ পাল, লোকাল সম্পাদক নিখিলেশ পাল, পূর্ণিমা হালদার, সন্দীপ ধাড়া, নুরুদ্দিন সহ আরো অনেকে। পরবর্তীতে সংকল্প দিবসের আহ্বান পাঠ করা হয়।

পূজালী পৌরসভার ১০নং এবং ১১নং ওয়ার্ডে জেলা নেত্রী কাজল দত্ত এবং অঞ্জনা মালের নেতৃত্বে সংকল্প দিবসের আহ্বান অধ্যয়ন করেন কমরেডরা।

পূর্ব বর্ধমান

পুর্বস্থলী ২নং ব্লকের ফলেয়া অফিসে কমরেড বিনোদ মিশ্রের ২২তম মৃত্যু বার্ষিকীতে সংকল্প দিবস পালন করা হয়। প্রথমেই শহীদ বেদী ও কমরেড বিনোদ মিশ্রের পতিকৃতিতে মাল্যদান করা হয় এবং শহীদ স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। তারপর অফিসে ২৫ জন কমরেডের উপস্থিতিতে কেন্দ্রীয় কমিটির ১৮ ডিসেম্বরের আহ্বান পাঠ করা হয় এবং রাজ্য কমিটির সার্কুলার পাঠ করে আলোচনা ও মত বিনিময় করা হয়।

মন্তেশ্বর থানার কুলুট গ্রামের পার্টি অফিসে কমরেড বিনোদ মিশ্রের ২২তম মৃত্যু বার্ষিকীতে সংকল্প দিবস পালন করা হয়। কমরেড বিনোদ মিশ্রের ফটোতে মাল্যদান ও এক মিনিট নিরবতা পালন করা হয়। রাজ্য কমিটির সদস্য আনসারুল আমন মন্ডলের নেতৃত্বে কর্মীদের নিয়ে কেন্দ্রীয় কমিটির ১৮ ডিসেম্বরের আহ্বান অধ্যয়ন ও আলোচনার মাধ্যমে সংকল্প নেওয়া হয়।

নাদনঘাট থানার ইসলামপুর গ্রামের কমরেডরা কেন্দ্রীয় কমিটির ১৮ই ডিসেম্বরের আহ্বান পাঠ ও আলোচনার মাধ্যমেই কমরেড বিনোদ মিশ্রের ২২তম মৃত্যু বার্ষিকীতে সংকল্প দিবস পালন করে।

মেমারী ১নং ব্লকের নিমো অফিসে সলিল দত্তের নেতৃত্বে ১৮ ডিসেম্বর উদযাপন করা হল ১৮ ডিসেম্বরের আহ্বান পাঠ ও আলোচনা করে।

১৯ ডিসেম্বর শ্রীকান্ত রানার নেতৃত্বে করন্দা গ্রামের কমরেডদের উপস্থিতিতে কমরেড বিনোদ মিশ্রের মৃত্যু দিবস পালন ও ১৮ ডিসেম্বরের আহ্বান নিয়ে আলোচনা করা হয়।

dha

 

এছাড়া কলকাতায় রাজ্য পার্টি অফিস, শহিদনগর পার্টি অফিস, বাঘাযতীন মোড়, বেহালায় কালীতলায় অফিসে সকালে সংকল্প গ্রহণ অনুষ্ঠান হয়। বিকেলে কালিতলায় প্রকাশ্য সভা সংগঠিত হয় এবং বেহালায় সন্ধ্যে ৬টায় মিছিল এলাকা পরিক্রম করে। নদীয়া, হুগলি, উত্তর ২৪ পরগণা সহ শিলিগুড়ি ও অন্যান্য জেলা ও লোকাল  অফিসকে কেন্দ্র করে সংকল্প সভা পালিত হয়। সর্বক্ষেত্রেই চলমান কৃষক আন্দোলনকে সংহতি জানানো হয়।

খণ্ড-27
সংখ্যা-46