খবরা-খবর
পার্টির ২৪তম বালি-বেলুড় লোকাল সম্মেলন
ggg

৩ জানুয়ারী সিপিআই(এমএল) লিবারেশনের ২৪তম বালি-বেলুড় লোকাল সম্মেলন অনুষ্ঠিত হলো বালি আশুতোষ গ্রন্থাগার তরুণ সংঘে। সম্মেলনের প্রথম পর্বে শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানিয়ে রক্ত পতাকা উত্তোলন করেন এলাকার বর্ষীয়ান কমরেড মোহন হালদার। হাওড়া জেলা কমিটির পক্ষ থেকে পর্যবেক্ষক কমরেড পার্থ ব্যানার্জি, জেলা সম্পাদক কমরেড দেবব্রত ভক্ত সহ অন্যান্য নেতৃত্ব এবং গণসংগঠনের পক্ষ থেকে শহীদ বেদিতে মাল্যদান করে শ্রদ্ধা জানানো হয়। ২৪তম বালি-বেলুড় লোকাল সম্মেলনে, এলাকায় দীর্ঘদিনের পার্টি সদস্য প্রয়াত কমরেড সরোজাক্ষ মজুমদারের নামে মঞ্চ এবং নগরের নামকরণ করা হয়েছিল দিল্লির বুকে আন্দোলনরত কৃষক শহীদ স্মরণ নামে। স্মরণ করা হয় সাবিত্রীবাই ফুলেকেও। সম্মেলনে পার্টির প্রবীণ সদস্য এবং কর্মীদের সাথেই ছাত্র-যুবদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো। সমগ্র সম্মেলনটি পরিচালনা করেন কমরেড মোহন হালদার কমরেড রঘুপতি গাঙ্গুলী এবং কমরেড তপন ঘোষ। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন কমরেড অমিতাভ ব্যানার্জি। সম্মেলনের শুরুতে সম্মেলন কক্ষে বিগত এক বছরে আমরা যাদের হারিয়েছি সেই সমস্ত প্রয়াত সাথীদের স্মৃতিতে শোক প্রস্তাব পেশ করা হয়।

সভায় বিদায়ী বালি পৌরাঞ্চল প্রস্তুতি কমিটির পক্ষ থেকে প্রস্তাবিত খসড়া দলিল পেশ করেন কমরেড অঙ্কিত মজুমদার। এর পরবর্তীতে সম্মেলনকে সম্মোধন করে বক্তব্য রাখেন জেলা পর্যবেক্ষক তথা পার্টির রাজ্য কমিটির সদস্য কমরেড পার্থ ব্যানার্জি। কমরেড পর্যবেক্ষকের পরে পার্টির হাওড়া জেলা সম্পাদক দেবব্রত ভক্ত তার সুচিন্তিত বক্তব্যের মধ্যে দিয়ে বর্তমান পরিস্থিতি ও আমাদের কর্তব্য কথা স্মরণ করিয়ে দেন। খসড়া দলিলের ওপরে মোট ১০ জন বক্তব্য রাখেন যার মধ্যে পার্টি দীর্ঘদিনের প্রবীণ সদস্য কমরেড গোপাল বেরা, কমরেড ধনঞ্জয় দাস সহ ছাত্রদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়।

বিদায়ী প্রস্তুতি কমিটির পক্ষ থেকে জবাবী ভাষণে কমরেড অঙ্কিত মজুমদার সমস্ত পরামর্শকে দলিলের অন্তর্ভুক্ত করে নেন।

সর্বসম্মতভাবে মোট ১০ জনের নতুন লোকাল কমিটি নির্বাচিত হয় যার সম্পাদক হিসাবে নতুন কমিটি সর্বসম্মতিক্রমে কমরেড নিলাশিস বসুকে নির্বাচিত করে।

খণ্ড-28
সংখ্যা-1