কোভিড সংকট : যোগী সরকারের ব্যর্থতা ও মিথ্যা প্রচারের বিরুদ্ধে উত্তরপ্রদেশ জুড়ে প্রতিবাদ
Protests across Uttar Pradesh

উত্তরপ্রদেশে কোভিড ব্যাধিতে মৃত্যু মিছিল অব্যাহত। যোগী সরকার মৃত্যু হার কমাতে ব্যর্থ। ২৫ এপ্রিল সারা রাজ্য জুড়ে যোগী সরকারের ব্যর্থতার প্রতিবাদে সিপিআই(এমএল) বাড়ি বাড়ি, পার্টি অফিস এবং কর্মস্থলে কোভিড নিয়মবিধি মেনে প্রতিবাদ সংগঠিত করেন। প্রতিবাদীরা প্ল্যাকার্ড হাতে বিভিন্ন দাবি নিয়ে শ্লোগান দেন। বিভিন্ন জেলা থেকে ছবি, ভিডিও এবং স্মারকলিপি ই-মেইলের মাধ্যমে সরকারের কাছে পাঠানো হয়।

মোদী-যোগী’দের কেন্দ্র-রাজ্যের সরকার কোভিডের বর্তমান ২য় সংক্রমণের ঢেউ নিয়ে যে অপরাধসমান উদাসীনতা দেখিয়েছেন তা ক্ষমার অযোগ্য। তাঁরা বিগত ১ বছরে যদি হাসপাতালের শয্যা, অক্সিজেন ইত্যাদির ব্যবস্থাপনা করতেন তাহলে এই মৃত্যু মিছিল দেখতে হত না। গোরখপুরের বিআরডি হাসপাতালে অক্সিজেনের অভাবের জন্য যে ভয়াবহ অভিজ্ঞতা হয়েছিল তার থেকে কোনো শিক্ষাই নেয়নি যোগী সরকার। উত্তর প্রদেশকে তাঁরা পরিণত করেছেন শ্মশান প্রদেশে, তাঁদের এই হিংস্র অপরাধমূলক উদাসীনতার মাধ্যমে। তাই যোগীকে এই অপরাধের দায়ভার নিয়ে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে হবে।

লক্ষ্মৌ, প্রয়াগরাজ, বেনারস, গোরখপুর, গাজীপুর, আজমগড়, কানপুর, মথুরা, শোনভদ্র, এবং অন্যান্য জেলায় প্রতিবাদ সংগঠিত হয়। সিপিআই(এমএল) রাজ্য সম্পাদক সুধাকর যাদব বলেন, বিজ্ঞানীরা আগেই সাবধান করেছিলেন করোনার ২য় ঢেউ মে মাসে আরও মারাত্মক আকার ধারণ করবে, তাই সরকারের উচিত নির্বাচন ও ভোটে জেতার চেষ্টা ছেড়ে মানুষকে বাঁচানোর ব্যবস্থা করা।

খণ্ড-28
সংখ্যা-16