খবরা-খবর
ভারত বনধে্র সমর্থনে কলকাতায় গণকনভেনশন
in support of India Bandh

সংযুক্ত কিষাণ মোর্চার আহ্বানে ২৭ সেপ্টেম্বর বাংলায় ভারত বনধ্ সফল করতে কৃষ্ণপদ মেমোরিয়াল হলে এক গণকনভেনশন সংগঠিত হয়। কনভেনশন সংগঠিত করে ‘অখিল ভারতীয় কিষাণ সংঘর্ষ সমন্বয় সমিতি’ পশ্চিমবঙ্গ রাজ্য শাখা। কনভেনশনে দিল্লীর কৃষক আন্দোলনের শহীদ ও হরিয়ানার কারনালের শহীদ সুশীল কাজলের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। কনভেনশনে বাংলার সমস্ত সংগ্রামী শ্রমিক সংগঠন, ছাত্র-যুব-মহিলা এবং অন্যান্য ধরনের গণসংগঠনকে আমন্ত্রণ জানানো হয়। কনভেনশনে অংশগ্রহণ করে সিআইটিইউ, এআইটিইউসি, এআইসিসিটিইউ, ইউটিইউসি, টিইউসিসি প্রভৃতি শ্রমিক সংগঠনের রাজ্য নেতৃবৃন্দ এবং অন্যান্য সংগঠনের রাজ্য নেতৃত্ব।

পশ্চিমবঙ্গ রাজ্য শাখার রাজ্য সম্পাদক কার্তিক পাল ২৭ সেপ্টেম্বর ভারত বনধ্ সম্পর্কে প্রস্তাব রাখেন। সংযুক্ত কিষাণ মোর্চা মোদী সরকারের কর্পোরেট স্বার্থবাহী কৃষি নীতির বিরুদ্ধে এবং তিন কালা আইন বাতিল ও ন্যূনতম সংগ্রহ মূল্যের আইনি নিশ্চয়তার দাবি করে এবং ২০২০ বিদ্যুৎ বিল প্রত্যাহারের দাবিতে ২৭ সেপ্টেম্বর ভারত বনধ্ সফল করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এই প্রস্তাবের উপর সমস্ত বক্তারা বক্তব্য রাখেন এবং একমত হন। সর্বসম্মতভাবে প্রস্তাব কনভেনশনে পাশ হয়। সভায় সাতজনের (হরিপদ বিশ্বাস, অভিক সাহা, প্রদীপ সিং ঠাকুর, সুশান্ত ঝা, তুষার ঘোষ, অজিত মুখার্জি, সঞ্জয় পুতুতন্ডু) সভাপতিমণ্ডলী গঠিত হয় এবং সভাপতিত্ব করেন সঞ্জয় পুতুতন্ডু।

বাংলার সমস্ত স্তরের জনগণের কাছে বিশেষ করে কৃষক-শ্রমিক-ছাত্র-যুব-মহিলা এবং সমস্ত প্রগতিশীল দেশপ্রেমিক, ব্যবসায়ী সম্প্রদায়, গণতান্ত্রিক সংগঠনের কাছে আবেদন দেশের অন্নদাতাদের আহ্বানে এই ঐতিহাসিক বনধে্ সামিল হন এবং বনধ্ সফল করে তুলুন।

সাথে সাথে বাংলার রাজ্য সরকারের কাছেও কনভেনশনের আবেদন কৃষক জনগণের ডাকা এই বনধে কোনোরকম বাধাদান থেকে বিরত হোন।

খণ্ড-28
সংখ্যা-33