খবরা-খবর
হাওড়ায় হোমের শিশু নিগ্রহকারীদের শাস্তির দাবিতে ডিএম ডেপুটেশন
DM deputation in Howrah

গত সপ্তাহে সালকিয়া মালিপাঁচঘড়া থানার অধীনে একটি বেসরকারি হোমে ঘটে যাওয়া শিশু পাচার, শিশু নিগ্রহ সহ সেখানকার আবাসিকদের উপর যৌন নিপীড়নের ঘটনার প্রতিবাদে ২৪ নভেম্বর সিপিআই(এমএল) লিবারেশনের হাওড়া জেলা কমিটির পক্ষ থেকে জেলা শাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়। সারা ভারত প্রগতিশীল মহিলা সমিতি, আইসা, এআইসিসিটিইউ’র উদ্যোগে হাওড়া ফ্লাইওভারের সামনে সংঘটিত হয় প্রতিবাদ সভা। বক্তব্য রাখেন নিলাশিস বসু, রতন দত্ত। জেলাশাসকের দপ্তরে স্মারকলিপি দেওয়ায় ছিলেন কল্যাণী গোস্বামী, অমিতাভ, অঙ্কিত এবং পার্টির জেলা সম্পাদক দেবব্রত ভক্ত।

জেলাশাসকের পক্ষ থেকে অতিরিক্ত জেলা শাসক (জেনারেল) স্মারকলিপি গ্রহণ করেন ও প্রত্যেকটি দাবি শোনেন। তিনি জানান ইতিমধ্যে সরকারের নারী ও শিশু কল্যাণ দপ্তর এবং জেলা প্রশাসনের যৌথতায় একটি কমিটি গঠন করা হয়েছে, যে কমিটি জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি এবং মানসিক চিকিৎসা কেন্দ্রগুলিতে ভিজিট করবে।

প্রাথমিকভাবে যে অভিযুক্ত প্রশাসনিক কর্তা রয়েছেন তাকে ইতিমধ্যেই তদন্ত চলাকালীন প্রাথমিকভাবে সাসপেনশনে রাখা হয়েছে। ডেপুটেশনের প্রতিনিধিদল দাবি জানায় নিরপেক্ষ তদন্ত করে অবিলম্বে দোষীদের ‘পক্সো’ (২০১২) ধারায় পুলিশকে চার্জশিট দাখিল করতে হবে। এডিএম আশ্বাস দেন সাধ্যমতো দাবিসমূহ পূরণ করার চেষ্টা করবেন। তাঁকে পরিস্কারভাবে জানিয়ে আসা হয়েছে, কেবল কাগুজে কথায় বাস্তব পরিস্থিতির কোনো পরিবর্তন হয় না। এই ঘটনাপ্রবাহ থামাতে জেলা প্রশাসনের সৎ প্রচেষ্টা না থাকলে ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনের দিকে যাওয়া হবে।

খণ্ড-28
সংখ্যা-42