বিবৃতি
গৌতম নাভালাখার মুক্তি সম্পর্কে

নাগরিক স্বাধীনতা আন্দোলনের কর্মী গৌতম নাভালাখাকে ট্রানজিটে নিয়ে যাওয়ার পুলিশী পদক্ষেপকে বাতিল করে তাঁকে মুক্তি দেওয়ার যে নির্দেশ দিল্লী হাইকোর্ট দিয়েছে সিপিআই(এম এল) তাকে স্বাগত জানাচ্ছে। সুপ্রিম কোর্টের বিরোধী মতের সংখ্যালঘু রায়ের মতই দিল্লী হাইকোর্টের রায়েও বলা হয়েছে যে, ঐ গ্রেপ্তারি ছিল অবৈধ এবং যে ম্যাজিস্ট্রেট ট্রানজিটে নিয়ে যাওয়ার ব্যাপারে অনুমোদন দেন, তিনি যথেষ্ট বিচার বিবেচনা না করেই তা দিয়েছিলেন।

আমরা আশা করি গ্রেপ্তার হওয়া নাগরিক স্বাধীনতা আন্দোলনের অন্যান্য কর্মীদেরও অবিলম্বে গৃহবন্দীত্ব থেকে মুক্তি দেওয়া হবে। সরকার বিরোধী মতামত ব্যক্তকারী ব্যক্তিদের বিরুদ্ধে পুনের পুলিশ যেভাবে পদক্ষেপ গ্রহণ করেছে এবং রং চড়ানো ভুয়ো অভিযোগ এনে সংবাদ মাধ্যমে তাদের বিরুদ্ধে উন্মাদনার সৃষ্টির যে প্রচেষ্টা চালিয়েছে, আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

আমরা ক্ষোভের সঙ্গে জানাচ্ছি যে, মহারাষ্ট্র সরকার দলিত বিরোধী হিংসায় যুক্ত থাকায় অভিযুক্ত সম্ভাজি ভিদে এবং মিলিন্দ একবোটের উপর থেকে সমস্ত অভিযোগ তুলে নিয়ে বিজেপি সরকার ভীমা কোরেগাঁও হিংসাত্মক কাণ্ডের মূল পাণ্ডাদেরই আড়াল করতে চাইছে।

খণ্ড-25
সংখ্যা-31