ট্রাস্টি নির্বাচনে ভোট লুটের প্রতিবাদে সোচ্চার জুটমিল শ্রমিকরা

বারাকপুর, ২৪শে সেপ্টেম্বর— ট্রাস্টি নির্বাচনে ভোট লুটের বিরুদ্ধে সোচ্চার হলেন অ্যালায়েন্স জুটমিল এবং কামারহাটি জুটমিলের শ্রমিকরা। এই দুই জুটমিলের পিএফ ট্রাস্টি বোর্ডে শ্রমিক প্রতিনিধি নির্বাচনে ভোট লুট করেছে তৃণমূল। এর প্রতিবাদ জানিয়ে এর আগে ভোট বয়কট করেন কামারহাটি জুটমিলের শ্রমিকরা। অন্যদিকে অ্যালায়েন্স জুটমিলের শ্রমিকরা সাত দিন ধরে বন্ধ রাখেন উৎপাদন। জুটমিলগুলির ২১টি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ফের নির্বাচন করার দাবি পি এফ কমিশনারের কাছে জানিয়েছেন।

রমিকরা বারাকপুর স্টেশন চত্ত্বরে সমবেত হন। সেখানে বক্তব্য রাখেন প্রাক্তন শ্রমমন্ত্রী ও বিসিএমইউ নেতা অনাদি সাহু। এরপর বারাকপুর স্টেশন চত্বর থেকে শ্রমিকরা মিছিল করে এসে পৌঁছান পিএফ দপ্তরের সামনে। পুলিশ ব্যারিকেড করে মিছিল আটকায়। শ্রমিকদের তরফে ১৩ জনের এক প্রতিনিধি দল পিএফ কমিশনার ও ব্যারাকপুর পুলিশ কমিশনারকে স্মারকলিপি দেন।

শ্রমিকদের বক্তব্য, ভোট লুট হওয়ার পর পিএফ কমিশনারকে প্রতিবাদপত্র দেওয়া হয়েছিল, কিন্তু পিএফ কমিশনার তার ভুমিকা পালন করেননি। শ্রমিকরা অভিযোগ করেন, পুলিশ প্রশাসন তৃণমূলের বাহিনীকে ভোট লুটে প্রত্যক্ষ মদত দিয়েছে। ডেপুটেশন চলাকালীন বক্তব্য রাখেন সিআইটিইউ নেত্রী বাবলি দে, এআইসিসিটিইউ নেতা মাজাহার খান, নবেন্দু দাশগুপ্ত, বিসিএমইউ নেতা আব্বাস আলি প্রমুখ।

ডেপুটেশনে সিআইটিইউ রাজ্য নেতা অনাদি সাহু ও উত্তর ২৪ পরগণা জেলা সম্পাদক গার্গী চ্যাটার্জী, আইএনটিইউসি নেতা মাস্টার নিজাম, এআইসিসিটিইউ নেতা অতনু চক্রবর্তী প্রমুখ ছিলেন।

পিএফ কমিশনার আশ্বাস দেন ট্রাস্টি নির্বাচনে ভোট লুটের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

খণ্ড-25
সংখ্যা-28