১৮ ডিসেম্বর সংকল্প দিবস পালন

দক্ষিণ ২৪ পরগণা

১৮ ডিসেম্বর সংকল্প দিবসে সকালে দক্ষিণ ২৪ পরগনা জেলা অফিসে শহীদ বেদীতে মাল্যদান করেন জেলা সম্পাদক কিশোর সরকার, লক্ষীকান্ত অধিকারী, বজবজ লোকাল কমিটির সম্পাদক অঞ্জন ঘোষ, দেবাশিস মিত্র, রঞ্জন ঘোষ, স্বপন নস্কর, সেখ বসির আলি। শহীদ স্মরনে এক মিনিট নিরবতা পালন করে সংক্ষিপ্ত সভা শেষ হয়। বিকালে কর্মীসভা অনুষ্ঠিত হয় জেলা অফিসে। বক্তব্য রাখেন জেলা সম্পাদক কিশোর সরকার। উপস্থিত ছিলেন জেলা নেতা ইন্দ্রজিৎ দত্ত, জেলা নেত্রী কাজল দত্ত।

s24p

 

শিলিগুড়িতে

রাজ্যের অন্যান্য জায়গার সাথে শিলিগুড়ির জেলা পার্টি অফিসে কমরেড বিনোদ মিশ্রের ২১ তম প্রয়াণ দিবস পালিত হয় সংকল্প দিবস হিসেবে। সদ্য প্রয়াত  দার্জিলিং জেলা কমিটির সদস্য লালু ওঁরাও এবং বিনোদ মিশ্র সহ প্রয়াত কমরেডদের প্রতি শ্রদ্ধা জনিয়ে মিটিং শুরু হয়। শুরুতেই জেলা সম্পাদক অভিজিৎ মজুমদার কেন্দ্রীয় কমিটির সংকল্প দিবসের আহ্বান বিস্তারিত রাখেন উপস্থিত কমরেডদের সামনে। এবং বর্তমানে দেশের পরিস্থিতিতে ফ্যাসিস্ট উন্মত্ততার বিরুদ্ধে ছাত্র যুব থেকে শুরু করে জনগণের মধ্যে থেকে যে প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছে দেশ জুড়ে, ফলে সমস্ত আন্দোলনের অভিমুখ এক নতুন সন্ধিক্ষণে এসে দাঁড়িয়েছে। এবং আমাদের সেই সুযোগকে কাজে লাগিয়ে আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার সাথে সাথে পার্টির কাজকেও তরান্বিত করার কথা তিনি বলেন। পরবর্তীতে জেলা সদস্য পুলক গাঙ্গুলী, পবিত্র সিংহ প্রতেকেই আসন্ন কর্মসূচি বিশেষত ৮ জানুয়ারী সাধারণ ধর্মঘটকে সর্বাত্মক সফল করে তোলা যায়, সে বিষয়ে আলোচনা করেন। আলোচনার শেষে একথা বলাই যায়  যে সন্ধিক্ষণ এবং সুযোগ দুইই আছে সঠিক মেলবন্ধনে চলমান ফ্যাসিস্ট রাজকে চূর্ণ আমরা করবই।

kol 18

কলকাতা

গত ১৮ ডিসেম্বর বেহালায় আইসা জোনাল কমিটি এবং সিপিআই(এমএল) লিবারেশন বেহালা আঞ্চলিক কমিটির উদ্যোগে মুচিপাড়ায় সিএএ, এনআরসি, এনপিআর বিরোধী বিক্ষোভ সংগঠিত হয় এবং সিএএ-র প্রতিলিপি পোড়ানো হয়। এর সঙ্গেই কমরেড বিনোদ মিশ্রের প্রয়াণ দিবসে ফ্যাসিবাদ বিরোধী লড়াই এর সংকল্প নেওয়া হয়। আইসার পক্ষ থেকে বক্তব্য রাখেন ছাত্র সংগঠক অত্রি, শুভদীপ ও সিপিআই(এমএল) লিবারেশন বেহালা আঞ্চলিক কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন বীরেন ব্যানার্জি, রঞ্জিত কর্মকার এবং শুক্লা সেন। সমগ্র কর্মসূচি পরিচালনা করেন বেহালা আইসা জোনাল কমিটির সম্পাদক অতনু। ছাত্র কমরেডদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কর্মসূচি শেষ হয় ছাত্র অয়নের লোকগানের মধ্য দিয়ে।

খণ্ড-26
সংখ্যা-42