বিবৃতি
ঝাড়খণ্ডের জনগণকে অভিনন্দন : সিপিআই(এমএল)

২৪ ডিসেম্বর ২০১৯বিজেপিকে সুনিশ্চিতভাবে পরাজিত করার জন্য সিপিআই(এম-এল) ঝাড়খণ্ডের জনগণকে অভিনন্দন জানাচ্ছে। সিপিআই(এম-এল) জানাচ্ছে, ভিড়ের হিংসা, অনাহার, কাজের সন্ধানে অন্যত্র চলে যাওয়া, বেকারি, ভুল বাসস্থান নীতি এবং রাজ্যের উপর বিজেপির চাপানো অন্যান্য বিপর্যয় থেকে ঝাড়খণ্ডকে মুক্ত করাটা আমাদের সবার দায়িত্ব। সিপিআই(এমএল)-এর পুনর্নির্বাচিত বিধায়ক বিনোদ সিং এই লক্ষ্যে প্রত্যক্ষ উদ্যোগ নেবেন।

সিপিআই(এমএল)-কে সমর্থন দেওয়ার জন্য দল গিরিডির জনগণকে ধন্যবাদ জানাচ্ছে। বগোদরে আমাদের জয় আমাদের উপর বড় দায়িত্ব ন্যস্ত করেছে। বগোদর বিধানসভা ক্ষেত্রের জনগণ এবং তার সাথে রাজ্যের জনগণের সেবা করার জন্য আমরা আমাদের প্রচেষ্টাকে বহুগুণ বাড়িয়ে তুলব। দেশে বিজেপি সংঘটিত ফ্যাসিবাদী আক্রমণের বিরুদ্ধে আন্দোলনে আমরা সর্বদাই সামনের সারিতে থাকব।

বিনোদ সিং বলেছেন, জাতীয় জনসংখ্যা পঞ্জি (এনপিআর), জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) রাজ্যে রূপায়িত করা হবে না, এই মর্মে তিনি ঝাড়খণ্ড বিধানসভায় একটা প্রস্তাব আনবেন।

পরিযায়ী শ্রমিক এবং প্যারা টিচার সহ চুক্তিতে নিযুক্ত সমস্ত শ্রমিকদের অমীমাংসিত দাবিগুলোর দ্রুত নিষ্পত্তির জন্য সিপিআই(এমএল) ঝাড়খণ্ড বিধানসভায় দাবি জানাবে। আদিবাসীদের মর্যাদা প্রদান এবং বিজেপির চাপানো রাষ্ট্রীয় নিপীড়নের অবসানের জন্য সিপিআই(এমএল) ঝাড়খণ্ড বিধানসভায় নতুন সরকারের কাছে দাবি জানাবে। আরো দাবি জানাবে পাথালগড়ি এবং আদিবাসী আন্দোলনের কর্মীদের উপর চাপানো দেশদ্রোহের মামলা প্রত্যাহারের জন্য। কর্মসংস্থান, রেশন, পেনশন এবং আবাসনের জন্য আমরা সরকারের উপর চাপ সৃষ্টি করব। জনগণের গণতান্ত্রিক-সাংবিধানিক অধিকারের সুরক্ষার জন্য আমরা চেষ্টার কোন কসুর করব না

সিপিআই(এমএল) পলিটব্যুরোর পক্ষে মনোজ ভক্ত

খণ্ড-26
সংখ্যা-42