খবরা-খবর
লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ
demanding running of local trains

হুগলী

মেহনতি মানুষের রুটি-রুজির স্বার্থে এবং অন্যান্য গণপরিবহনে অনিয়ন্ত্রিত ভিড় কমাতে ও জনতার ব্যপক পরিবহন খরচের ব্যয়ভার লাঘব করার জন্য অবিলম্বে সর্বসাধারণের জন্য লোকাল ট্রেন চালু করার দাবিতে ২০ জুলাই এআইএসএ সহ রাজ্যজুড়ে বিভিন্ন গণসংগঠনের ডাকে দাবি দিবস সংগঠিত হচ্ছে।

হুগলি জেলা জুড়ে এই দাবিকে জোরদার করার জন্য কোমর বেঁধে নামে নাগরিক উদ্যোগ ‘একুশের ডাক’। মেইন লাইনে কোন্নগর, মানকুণ্ডু, ব্যান্ডেল, বৈঁচি, গুপ্তিপাড়া ও কর্ড লাইনে ধনিয়াখালি হল্ট স্টেশন সহ জেলার বেশ কয়েকটি স্টেশনে বিক্ষোভ সমাবেশ, দাবির সপক্ষে গণস্বাক্ষর সংগ্রহ ও স্টেশন ম্যানেজারের মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করে ‘একুশের ডাক’। এই কর্মসূচিতে বিভিন্ন সাধারণ নাগরিক, মানবাধিকার ও সাংস্কৃতিক আন্দোলন কর্মী, শ্রমিক, শিক্ষক, গবেষক, ক্ষেতমজুর, আদিবাসী মানুষজন সহ চন্দননগরের বন্ধ গোঁদলপাড়া জুটমিলের শ্রমিক পরিবারের ছাত্রছাত্রীরাও অংশগ্রহণ করেন।

running of local trains

উত্তর ২৪ পরগণা

খেটে খাওয়া মানুষের রুটি রুজির স্বার্থে অবিলম্বে লোকাল ট্রেন চালু করার দাবি নিয়ে বেলঘরিয়া স্টেশন চত্ত্বরে আইসার পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। অঞ্চলের হকার, সবজি বিক্রেতা থেকে সাধারণ মানুষের পক্ষ থেকে আন্দোলন আরো জোরদার করার আওয়াজও উঠে আসে।

কলকাতা

আজ এআইএসএ কলকাতা জেলা কমিটির উদ্যোগে অবিলম্বে লোকাল ট্রেন চালুর দাবিতে শিয়ালদহ ডিআরএম অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয় এবং ডেপুটেশন জমা দেওয়া হয়।

বক্তব্য রেখেছেন আইসা'র পক্ষ থেকে কলকাতা জেলা সভাপতি অভিজিৎ সহ অত্রি, সায়ন্তন এবং সিপিআই(এমএল) লিবারেশনের পক্ষ থেকে রাজ্য কমিটির সদস্য বাসুদেব বসু এবং কলকাতা জেলা সম্পাদক অতনু চক্রবর্তী।

হাওড়া

অবিলম্বে লোকাল ট্রেন চালু করার দাবিতে বালি স্টেশন চত্বরে হপ্তাবাজারে এআইএসএ এবং সিপিআই(এমএল) লিবারেশনের বিক্ষোভ কর্মসূচি। সেখান থেকে মিছিল হয় চৈতলপাড়া মোড় পর্যন্ত। কর্মসূচিতে বক্তব্য রাখেন কমরেড তপন ঘোষ, কার্তিক পান্ডে, সৌত্রিক গোস্বামী এবং নীলাশিস বসু।

খণ্ড-28
সংখ্যা-27