regional conference was held at Bishnupur
conference was held at Bishnupur

শহরের গোয়ালাপাড়া কমিউনিটি হলে বিষ্ণুপুরের প্রথম আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত হল। পতাকা উত্তোলন করেন কমরেড তিতাস গুপ্ত। বেদীতে ফুলমালা দিয়ে শহীদ স্মরণ এবং নীরবতা পালনের পর সম্মেলনের অধিবেশন শুরু হয়। প্রারম্ভিক ভাষন দেন রাজ্য কমিটির সদস্য কমরেড ফারহান হোসেন খান। এরপর বিগত একবছর ধরে বিষ্ণুপুরে আমাদের কাজের একটি মৌখিক রিপোর্ট রাখেন তিতাস গুপ্ত। আগামী দিনে এলাকায় পার্টির কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উপস্থিত ৩৫ জন পার্টি সদস্যের মধ্যে ১৮ জন তাঁদের মতামত রাখেন। সবশেষে৬ জন মহিলা সদস্যসহ সহ ১৭ জনের অঞ্চল কমিটি গঠিত হয়। নবগঠিত কমিটি জেলা পর্যবেক্ষক কমরেড বৈদ্যনাথ চিনার উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে তিতাস গুপ্তকে সম্পাদক নির্বাচিত করেন। এর পর জেলা সম্পাদকের সমাপ্তি ভাষন দিয়ে সম্মেলন শেষ হয়। সম্মেলন থেকে একগুচ্ছ প্রস্তাব নেওয়া হয়।

(১) আসন্ন পৌরসভা নির্বাচনে ফ্যাসিস্ট বিজেপির বিভাজনের রাজনীতির বিরুদ্ধে এবং স্বৈরাচারী ও চরম দুর্নীতিগ্রস্ত টিএমসি পরিচালিত পৌরসভার বিরুদ্ধে বাম-গণতান্ত্রিক মানুষের ব্যাপক জোট গড়ে তোলার চেষ্টার সাথে সাথে কয়েকটি সিটে লড়াই করা হবে।

(২) বিষ্ণুপুর শহরের ঐতিহাসিক জলাশয়গুলিকে সংস্কার করে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তোলে এবং মাছ চাষের মাধ্যমে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি সহ শহরের ঐতিহ্য শালি তাঁত, কাঁসা-পিতল, শাঁখা, লন্ঠনের মতো হস্তশিল্পে সরকারি আর্থিক সহায়তা সহ বিপণনের দাবিকে মানুষের সামনে জনপ্রিয় ভাবে নিয়ে আসা হবে আগামী পৌরসভা নির্বাচনে।

(৩) আগামী ২৩-২৪ ফেব্রুয়ারি সারা ভারত শিল্প ধর্মঘটের (ভারত বনধ) দিন সরকার নির্ধারিত মজুরির দাবিতে পৌরসভাতে ইউনিয়নের পক্ষ থেকে সর্বাত্মক হরতাল করা হবে। এজন্য ১৯ টি ওয়ার্ডে প্রচার সংগঠিত করা হবে।

(৪) আগামী ২৩ জানুয়ারি নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিনে “স্বাধীনতার ৭৫ বছরে নেতাজীকে ফিরে দেখা” বিষয়ের উপর ৫ এবং ৬নং ওয়ার্ডের নাগরিকদের আলোচনা সভা সংগঠিত করা হবে।

(৫) আগামী ২৮ জানুয়ারি জেলা সম্মেলনকে কেন্দ্র করে ৫ এবং ৬নং ওয়ার্ডে প্রতিটি বাড়িতে অর্থ সংগ্রহ অভিযান করা হবে যা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে।

খণ্ড-29
সংখ্যা-2
13-01-2022