বিবৃতি
পিএফ সুদ ব্যাপক ভাবে হ্রাস করার পদক্ষেপকে এআইসিসিটিইউ তীব্র নিন্দা করছে
drastically reduce PF interest

এক বিবৃতিতে এআইসিসিটিইউ’র কেন্দ্রীয় দপ্তর থেকে বলা হয়েছে, দিনকয়েক আগে চারটি রাজ্যে বিধানসভা নির্বাচনের ক্ষমতায় আসার পর মোদী সরকার তার দাঁত-নখ আবার বার করল।

কেন্দ্রীয় সরকার আরও একবার শ্রমিক কর্মচারীদের কষ্টার্জিত সঞ্চয়ের উপর বড় ধরনের আঘাত নামালো। তারা পিএফ খাতে সুদের হার ৮.১ শতাংশে নামিয়ে আনল যা গত ৪১ বছরে সর্বনিম্ন! একদিকে, সমস্ত নিত্য প্রয়োজনীয় জিনিষপত্রের দাম, রান্নার গ্যাস, জ্বালানির মূল্যবৃদ্ধি নিত্যদিন কল্পনাতীত মাত্রায় যখন বৃদ্ধি পাচ্ছে, তখন এই আঘাত আরও বেশি সংকটে ফেলবে সাধারণ মানুষকে।

মোদী সরকার শ্রমিক শ্রেণীর উপর একের পর এক হামলা নামিয়ে এনেছে। ছিনিয়ে নিয়েছে শ্রমিকশ্রেণির বহু সংগ্রামের মাধ্যমে শতাব্দী ব্যাপী অর্জিত নানা অধিকার। গোটা শ্রমিকশ্রেণীকে নিক্ষিপ্ত করেছে নয়া শ্রম দাসত্বে।

নির্বাচনে জয়লাভের পর এবার মোদী সরকার শ্রমজীবী মানুষের উপর হামলাকে আরও তীব্রতর করবে। এই সমস্ত হামলাকে প্রতিহত করতে শ্রমিকশ্রেণিকে আরও প্রত্যয় নিয়ে ঐক্যবদ্ধ হওয়ার জন্য কোমর বাঁধতে হবে।

ভারতের শ্রমিকশ্রেণির কাছে এআইসিসিটিইউ’র আবেদন — পিএফ সুদের এই বিরাট হ্রাস ও অন্যান্য শ্রমিক বিরোধী নীতির বিরুদ্ধে সমুচিত জবাব দিতে ২৮-২৯ মার্চের সারা ভারত সাধারণ ধর্মঘটকে সর্বাত্মক ভাবে সফল করে তুলুন।

খণ্ড-29
সংখ্যা-11