আইসা’র বালি-বেলুড় জোনাল সম্মেলন
Bali-Belur Zonal Conference

ছাত্রছাত্রীদের ঐক্যবদ্ধ উৎসাহের মধ্যে দিয়ে সফল হল

গত ১৫ সেপ্টেম্বর ২০২২ বালি পার্টি অফিসে অনুষ্ঠিত হল আইসা’র দ্বিতীয় বালি-বেলুড় জোনাল সম্মেলন। শহীদবেদীতে রক্তপতাকা উত্তোলন করেন আইসা রাজ্য সভাপতি নীলাশিস। শহীদবেদীতে মাল্যদান ও নীরবতা পালনের মাধ্যমে সম্মেলনের কাজ শুরু হয়। সম্মেলন পরিচালনার জন্য নন্দিনী ও স্নেহাকে নিয়ে সভাপতিমন্ডলী গঠিত হয়।

শহিদ কমরেড সূর্য সেন এবং কল্পনা দত্তের নামে নগরের নাম নামাঙ্কিত করা হয় এবং মঞ্চের নাম রাখা হয় বালি অঞ্চলের নকশালবাড়ি আন্দোলন এবং ’৭০ দশকের শহীদ ছাত্র কমরেড অশোক বিশ্বাসের নামে।

সম্মেলন কক্ষে ৪০ জনের অধিক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। বালি-বেলুড় এলাকার প্রায় সমস্ত স্কুল এবং লালবাবা কলেজের ছাত্রছাত্রীরা উপস্থিত হয়েছিলেন। ছাত্রীদের উপস্থিতি ও বিতর্কে অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো। সাবলীলভাবে ছাত্রছাত্রীরা তাদের দাবিদাওয়া নিয়ে আলোচনায় অংশ নেন। স্কুলের টয়লেট, লাইব্রেরী, ল্যাবরেটরি, লালবাবা কলেজে টিএমসিপি’র দৌরাত্ম্য সমস্ত কিছু নিয়ে চর্চা করেন উপস্থিত প্রতিনিধিরা। দ্রুত স্কুলগুলোতে ডেপুটেশন এবং লালবাবা কলেজে ইউনিট গঠনের কাজকে অগ্রাধিকার দেওয়ার বিষটি সম্মেলনে গৃহীত হয়।

আইসা হাওড়া জেলা সম্পাদক অঙ্কিত ও রাজ্য সভাপতি নীলাশিস সহজ সরল প্রাঞ্জলভাবে আইসা’র আন্দোলন এবং আগামী কাজের বিষয়ে আলোচনা করেন। সম্মেলনের জেলা পর্যবেক্ষক সৌভিক ও জেলা কমিটি সদস্য সঙ্কেত তাঁদের বক্তব্যে এলাকায় আইসা’কে শক্তিশালী করার আহ্বান জানান। উৎসাহব্যঞ্জক পরিবেশে সম্মেলন শেষ হয়।

সম্মেলনের মধ্যে দিয়ে ১৫ জনের জোনাল কমিটি নির্বাচিত করা হয়। নিবনির্বাচিত জোনাল কমিটির ৫০ শতাংশ ছাত্রী সদস্য যা প্রাথমিকভাবে এক ইতিবাচক সূচনা হিসাবে দেখছে আইসা হাওড়া জেলা কমিটি।

খণ্ড-29
সংখ্যা-37