খবরা-খবর
দিল্লি অফিসে বৈঠক
Meeting in Delhi

সিপিআই(এমএল) লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য এবং বিহারের মুখ‍্যমন্ত্রী দিল্লিতে সিপিআই(এমএল) কেন্দ্রীয় কার্যালয়ে সাক্ষাৎ করেন। দেশে বিজেপির বুলডোজার রাজকে প্রতিহত করতে অবিলম্বে এক ব‍্যাপক ভিত্তিক ও গতিশীল ঐক‍্য গড়ে তোলার প্রয়োজনীয়তা নিয়ে দুই নেতৃত্ব আলোচনা করেন। বিহারের কিছু জ্বলন্ত ইস্যুও আলোচনায় উঠে আসে। বানোয়াট মামলায় জেলে পুরে রাখা রাজনৈতিক বন্দীদের মুক্তির জন‍্য জরুরি ভিত্তিতে ঐক‍্যবদ্ধ উদ‍্যোগ নেওয়ার প্রয়োজন তুলে ধরেন সিপিআই(এমএল) সাধারণ সম্পাদক।

বিহারে একটি অ-বিজেপি সরকার গঠন সঠিক দিকে একটা ধাপ এগোনো। বিজেপির ষড়যন্ত্রমূলক ও বিপর্যয়ের রাজনীতির বিপদ থেকে দেশকে রক্ষা করার দিশায়। এবং সংবিধান ও গণতন্ত্রের ওপর হামলার বিরুদ্ধে যে সকল শক্তি লড়ছে তাদের মাঝে নতুন আশা এনেছে। বিহারের জনতার প্রয়োজন ও প্রত‍্যাশা পূরণে সমন্বিত প্রচেষ্টা নেওয়া এবং গণতন্ত্র ও ভারত বাঁচাতে বিরোধীপক্ষের ঐক‍্যের এজেণ্ডাকে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর দুই নেতৃত্বই জোর দেন।

সিপিআই(এমএল) দিল্লি রাজ‍্য সম্পাদক রবি রাই, এআইসিসাটিইউ সাধারণ সম্পাদক রাজীব ডিমরি ও এআইকেএম জাতীয় সম্পাদক পুরুষোত্তম শর্মা কমরেড দীপঙ্কর ভট্টাচার্যের সাথে উপস্থিত ছিলেন। নীতীশ কুমারের সাথে ছিলেন বিহারের মন্ত্রী সঞ্জয় কুমার ঝা।

খণ্ড-29
সংখ্যা-35