বিবৃতি
বিরোধিতা করুন তৃণমূলের অপশাসনের ও বিজেপির নৈরাজ্য-সন্ত্রাসের
Oppose Trinamool's misrule and BJP's anarchy-terror

সিপিআই(এমএল) লিবারেশনের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির পক্ষ থেকে সম্পাদক অভিজিৎ মজুমদার ১৪ সেপ্টেম্বর এক প্রেস বিবৃতিতে বলেন, ‘‘জনগণের গণতান্ত্রিক অধিকারের দাবিতে আন্দোলন শক্তিশালী করেই বামপন্থী শক্তিকে প্রধান বিরোধীপক্ষ হয়ে উঠতে হবে।’’

বিবৃতিতে আরও বলা হয়, ১৩ সেপ্টেম্বর সারাদিন ধরে রাজ্যবাসী প্রত্যক্ষ করল তৃণমূল সরকারের অপশাসনের বিরুদ্ধে কলকাতা ও হাওড়া সহ রাজ্য জুড়ে বিজেপির নৈরাজ্য ও সন্ত্রাস। নবান্ন অভিযানের নামে হতোদ্যম হয়ে পড়া সংগঠনকে চাঙ্গা করতেই বিজেপির এই অভিযান। একদিকে সরকার পক্ষের জলকামান, কাঁদানে গ্যাস, পুলিশের লাঠি আর অন্যদিকে নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টির সমস্ত উপকরণ নিয়ে উপস্থিত বিজেপি বাহিনী। বিজেপির নবান্ন অভিযান জনজীবনের কোনও মৌলিক প্রশ্নের সমাধানের লক্ষ্যে ছিল না।

তৃণমূল কংগ্রেস সরকারের অপশাসনের বিরুদ্ধে, দুর্নীতি, সন্ত্রাস, নারী নির্যাতনের বিরুদ্ধে এবং কর্মসংস্থান ও গণতন্ত্রের দাবিতে শক্তিশালী গণ আন্দোলন বামপন্থীদেরই গড়ে তুলতে হবে।

রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সমস্ত জনবিরোধী, গণতন্ত্র বিরোধী পদক্ষেপের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলেই বামপন্থী শক্তিকে প্রধান বিরোধী পক্ষ হয়ে উঠতে হবে।

খণ্ড-29
সংখ্যা-36