শোকসংবাদ
Obituary

কমরেড বরুণ ঘোষ

উত্তর কলকাতার বর্ষীয়ান কমরেড, হোশিয়ারি শ্রমিক ইউনিয়নের অন্যতম প্রতিষ্ঠাতা কমরেড বরুণ ঘোষ আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে ৩-৪ মার্চের মধ্যরাতে প্রয়াত হয়েছেন উত্তর ২৪ পরগণার অশোকনগরের বাড়িতে।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭। তিনি রেখে গেছেন তিন কন্যা ও এক পুত্রকে।

দীর্ঘদিনের পার্টি ও ট্রেড ইউনিয়ন সংগঠক বরুণ ঘোষ উত্তর কলকাতার শোভাবাজার এলাকায় খুবই জনপ্রিয় ছিলেন, তার হাত ধরেই ওই এলাকায় সিপিআই(এমএল) লিবারেশান ও এআইসিসিটিইউ গড়ে ওঠে। তাঁর আকস্মিক মৃত্যুতে আমাদের পার্টি ও ট্রেড ইউনিয়ন হারালো দীর্ঘদিনের এক সৈনিককে।

অশোকনগর থেকে কমরেড বরুণ ঘোষের মরদেহ তাঁর শোভাবাজার বাসভবনে আসার পর সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হয় তার তৈরি করা ইউনিয়নের সদস্যবৃন্দ, ও এলাকার মানুষেরা। পার্টি ও আইসার পক্ষ থেকে উপস্থিত হন দিবাকর, প্রবীর দাস, অশোক সেনগুপ্ত, অতনু চক্রবর্তী, স্বর্নেন্দু ও সৌমেন্দু মিত্র, সায়নী ও সাম্য। বরুণ ঘোষের নশ্বর দেহের শোকসংবাদ শেষকৃত্য সম্পন্ন হয় বাগবাজারের কাশী মিত্র ঘাট শ্মশানে।

কমরেড বরুন ঘোষ লাল সেলাম।

 

কমরেড জামশেদ সেখ

মুর্শিদাবাদ জেলার প্রবীণ পার্টি সদস্য কমরেড জামশেদ সেখ গত ৩ মার্চ প্রয়াত হয়েছেন। রাণীনগর কুপতলা এলাকায় তিনি সবচেয়ে পুরনো কমরেড। তাঁর বয়স হয়েছিল ৭৯। ঐ এলাকায় সংগঠন তৈরিতে তাঁর অবদান খুব বেশি। সব মিটিং সম্মেলন আন্দোলন তিনি হাজির থাকতেন। তিনি ছিলেন একজন পার্টিজান। তিনি রেখে গেছেন স্ত্রী, পুত্র কন্যা সহ অন্যান্য পরিজনদের। তাঁর মৃত্যুতে সিপিআই(এমএল) লিবারেশানের মুর্শিদাবাদ জেলা কমিটি শোকজ্ঞাপন করেছে।

খণ্ড-28
সংখ্যা-8