খবরা-খবর
বাবরি ধ্বংসের বিরুদ্ধে জেলায় জেলায় প্রতিবাদী কর্মসূচি
protest program against Babri demolition

হাওড়া

বালি জোড়া অশ্বত্থতলায় অনুষ্ঠিত হল পথসভা বালি-বেলুড় লোকাল কমিটির উদ্যোগে।

কলকাতা

আজ কলকাতার বিভিন্ন স্থানে বাবরি মসজিদ ধ্বংস সাধনের বিরুদ্ধে কালা দিবস পালিত হয়। পদ্মপুকুর পার্কসার্কাস এলাকায় একাধিক স্থানে সভা হয়, প্রচারপত্র বিলি বণ্টন করা হয়। যাদবপুর এলাকা কমিটির উদ্যোগে বেশ কয়েকটি স্থানে সভা সংগঠিত হয়েছে। বেহালার মুচিপাড়া মোড়ে, বাঁশদ্রোণীতে মাস্টারদা সূর্য সেন মেট্রো স্টেশন সংলগ্ন বাজারে কয়েকটি গণতান্ত্রিক সংগঠন ও এআইসিসিটিইউ’র পক্ষ থেকে সভা হয়। ৫ ডিসেম্বর ২০২২, গড়িয়া মোড়ে মোদীর কুশপুতুল পোড়ানো হয় গড়িয়া ব্রাঞ্চের তরফ থেকে।

জলপাইগুড়ি

জলপাইগুড়ি শহরে ডিবিসি রোড থেকে মিছিল বেরিয়ে সমাজ পাড়া মোড়ে শেষ হয় এবং সভা করা হয় ‘বৃহত্তর বাম ঐক্য’র পক্ষ থেকে। সিপিআই(এমএল) লিবরেশনের পক্ষ থেকে জেলা কমিটি সদস্য সুভাষ দত্ত সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন জেলা কমিটি সদস্য শ্যামল ভৌমিক, হিমাংশু মজুমদার, মুকুল চক্রবর্তী সহ শহরের অন্যান্য কমরেডরা।

শিলিগুড়ি

শিলিগুড়িতে সিপিআই(এমএল), সিপিআই(এম), আরএসপি, ফরওয়ার্ড ব্লক সহ বিভিন্ন বামপন্থী দলসমূহের যুক্ত মিছিল হয়। বাঘাযতীন পার্ক থেকে শুরু হওয়া এই মিছিল এয়ারভিউ মোড়ে সমাপ্ত হয়। মিছিলে সিপিআই(এমএল)-এর রাজ্য সম্পাদক অভিজিৎ মজুমদার, রাজ্য কমিটির সদস্য বাসুদেব বসু, সিপিআই(এম)-এর রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য জীবেশ সরকার, দার্জিলিং জেলা সিপিআই(এম)-এর সম্পাদক সমন পাঠক প্রমুখ নেতৃত্ব দেন।

নদীয়া

ধুবুলিয়া নেতাজী পার্কে অনুষ্ঠিত হল এক প্রচারসভা। সভা থেকে বার্তা তুলে ধরা হয়, সভা থেকে ফ্যাসিস্ট বিজেপি-আরএসএস-এর বিরুদ্ধে বাম গণতান্ত্রিক ও প্রগতিশীল মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন আনসারুল হক, সন্তু ভট্টাচার্য, অমিত মন্ডল, জয়তু দেশমুখ প্রমূখ।

খণ্ড-29
সংখ্যা-47