খবরা-খবর
৮ জানুয়ারী ধর্মঘটের সমর্থনে প্রচার

হুগলী, কোন্নগর

ধর্মঘটের সমর্থনে বছর শেষের সন্ধ্যায় কোন্নগর বেঙ্গল ফাইন মোড়ে পথসভা। সভাপতিমণ্ডলীতে ছিলেন সিপিআই(এমএল) লিবারেশনের গোপাল চক্রবর্তী, সিপিআই-র মৃণালকান্তি দাস এবং আরএসপি-র বিকাশ মুখার্জী। বক্তব্য রাখেন সিপিআই(এমএল) লিবারেশনের কোন্নগর লোকাল কমিটির সদস্য সৌরভ, সিপিআই(এম)-এর কোন্নগর এরিয়া কমিটির সম্পাদক অভিজিত চক্রবর্তী, আরএসপি-র হুগলী জেলা সম্পাদক মৃন্ময় সেনগুপ্ত, সিপিআই(এমএল) লিবারেশনের রাজ্য সম্পাদক পার্থ ঘোষ ও সিপিআই-র উদয় দে। সভা সঞ্চালনা করেন গোপাল চক্রবর্তী।

december

 

শিলিগুড়ি ও খড়িবাড়ি

SLG rally

 

এনআরসি-এনপিআর-সিএএ বাতিল, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির রোধ সহ ১৪ দফা দাবিতে ৮ জানুয়ারী দেশব্যাপী সাধারণ ধর্মঘটকে সফল করার আহ্বান জানিয়ে ৩০ ডিসেম্বর  এআইসিসিটিইউ সহ কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির উদ্যোগে খড়িবাড়ি সোমবড়িয়া হাট ও সন্নিহিত এলাকা হয়ে একটি মিছিল এসে শেষ হয়ে সোমবড়িয়া হাটে। মিছিল শেষে হাটসভায় বক্তব্য রাখেন পার্টির দার্জিলিং জেলা কমিটির সদস্য খেমু সিংহ, এআইকেএস-এর জিতেন সিংহ, এআইসিসিটিইউ-র দার্জিলিং জেলা সভাপতি অভিজিত মজুমদার, এআইকেএম-এর পক্ষে পবিত্র সিংহ, আইএনটিইউসি-র সদানন্দ রায় চৌধুরী প্রমুখ। অনদিকে উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের খুনী পুলিশের বিরুদ্ধে সোচ্চার হয়ে এবং ৮ জানুয়ারী ধর্মঘটকে সফল করে তোলার আহ্বান জানিয়ে  এআইসিসিটিইউ দার্জিলিং জেলা কমিটির তরফে শিলিগুড়ি শহরে একটি ভ্রামমাণ প্রচার কর্মসূচী সংগঠিত হয়। শিলিগুড়ির বিধান মার্কেট, হিলকার্ট রোড, সেবক রোড, জলপাইমোড় সহ বিভিন্ন এলাকা ঘুরে চলে প্রায় ঘন্টা তিনেকের প্রচার। পথচলতি অনেকেই আগ্রহের সাথে বক্তব্য শোনেন। জেলা কমিটি সদস্য পুলক গাঙ্গুলী, মোজাম্মেল হক এবং শাশ্বতী সেনগুপ্ত প্রচার কর্মসূচীতে বক্তব্য রাখেন।

দক্ষিণ ২৪ পরগণা, বাখরাহাট

বাখরাহাটের নতুন রাস্তা মোড়ে গত ২৬ ডিসেম্বর এক পথসভা অনুষ্ঠিত হয় আগামী ৮ জানুয়ারি সারাভারত সাধারণ ধর্মঘটের সমর্থনে, এনআরসি বিরোধিতায় এবং নাগরিকত্ব (সংশোধনী) আইন বাতিলের দাবীতে। বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গ গৃহ ও অন্যান্য নির্মাণ শ্রমিক কর্মচারী ইউনিয়নের দক্ষিণ ২৪ পরগণা জেলা সম্পাদিকা কাজল দত্ত,আয়ারালার রাজ্য নেতা নবকুমার বিশ্বাস, সারা ভারত কিষাণ মহাসভার জেলা সম্পাদক দিলীপ পাল, বিপ্লবী যুব অ্যাসোসিয়েসনের নেতা শুভদীপ পাল। পথসভা চলাকালীন এনআরসি বিরোধী লিফলেট বিলি করেন পার্টি কর্মীরা। বৃষ্টিবিঘ্নিত দিনে সভাস্থলে শ্রমজীবী জনগণের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

খণ্ড-27
সংখ্যা-1