খবরা-খবর
বিসিএমএফ (বাউরিয়া জুট) ইউনিট সাধারণ সভা হাওড়ায়
Bauria Jute Unit

গত ২ অক্টোবর ২০২২ বেঙ্গল চটকল মজদুর ফেডারেশনের বাউরিয়া জুটমিল (হাওড়া) ইউনিটের সাধারণ সভা জুটমিল সংলগ্ন শ্রমিক ক্যান্টিনে, সনৎ বাবু মঞ্চে সকাল ১১টা থেকে অনুষ্ঠিত হয়। শহীদ বেদীতে মাল্যদানের মধ্যে দিয়ে সাধারণ সভা শুরু হয়। প্রথমে মাল্যদান করেন এআইসিসিটিইউ’র সর্বভারতীয় উপসভাপতি এন এন ব্যানার্জী। এরপর একে একে এআইসিসিটিইউ’র হাওড়া জেলা সভাপতি দেবব্রত ভক্ত, জেলা এআইসিসিটিইউ সদস্য পার্থ ব্যানার্জী, সিপিআই(এমএল) লিবারেশনের হাওড়া জেলা সদস্য রতন দত্ত, বিসিএমএফ বাউরিয়া জুটমিল ইউনিটের সম্পাদক মহঃ ইসরাফিল সহ বাউরিয়া জুটমিলের অন্যান্য কমরেডরা।

উদ্বোধনী ভাষণে এন এন ব্যানার্জী জুট শ্রমিকদের দাবি আদায়ের আন্দোলন এগিয়ে নিয়ে যেতে কারখানার সংগঠনকে আরও শক্তিশালী করার আহ্বান জানান।

উপস্থিত কমরেডরা জুটমিলের বিভিন্ন সমস্যা ও ম্যানেজমেন্টের স্বেচ্ছাচারিতা এবং তার সামনে অন্যান্য ইউনিয়নগুলির আপোসকামী ভুমিকার উল্লেখ করেন।

দেবব্রত ভক্ত মহিলা ও ঠিকা শ্রমিকদের সংগঠিত করার জন্য উদ্যোগ নেওয়ার কথা বলেন। পার্থ ব্যানার্জী শ্রমিকশ্রেণীকে সাম্প্রদায়িকভাবে বিভাজন করার চক্রান্তকে রুখে দেওয়ার আহ্বান জানান। রতন দত্ত মহিলা শ্রমিকদের সংগঠনে নিয়ে আসার জন্য এবং শ্রমিকদের বিভিন্ন দাবি নিয়ে সোচ্চার হবার জন্য বলেন।

সাধারণ সভা ১৫ জনের কমিটি নির্বাচিত করে, যার সম্পাদক হন মহঃ ইসরাফিল ও সভাপতি হন দেবব্রত ভক্ত।

সমাপ্তি ভাষণে এন এন ব্যানার্জী শ্রমিক আন্দোলনে জুট শ্রমিকদের ঐতিহাসিক ভুমিকার কথা স্মরণ করিয়ে ফ্যাসিস্ট শক্তির দ্বারা শ্রমিকশ্রেণীর উপর নামিয়ে আনা হামলার বিরুদ্ধে লড়াইকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বলেন।

সম্মেলনে যুব শ্রমিকদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

বাউরিয়া জুটমিলে আগামীদিনে দৃঢ় সংগঠন গড়ে তোলার শপথ নিয়ে সাধারণ সভা সমাপ্ত হয়।

খণ্ড-29
সংখ্যা-39