বিবৃতি
দিল্লীর উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে ফ্যাসিবাদী মোদী-শাহ সরকারের প্রতিশোধমূলক গ্রেফতারির নিন্দা
deputy-chief-minister-of-delhi-manish-sisodia

গণতন্ত্রের উপর আরো একবার ঔদ্ধত্যপূর্ণ হামলা বেসরকারি শিক্ষার আবাহনে রাষ্ট্রীয় শিক্ষার বিসর্জন নামিয়ে আনলো মোদী সরকার, প্রতিহিংসার রাজনীতি চরিতার্থ করতে তারা আবারও সিবিআই এবং ইডি’র মতো প্রতিষ্ঠান দুটিকে ব্যবহার করল। ২৬ ফেব্রুয়ারি ২০২৩ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে দিল্লীর উপ-মুখ্যমন্ত্রী, মণীশ সিসোদিয়াকে তথাকথিত অসহযোগিতার নিতান্ত ক্ষীণ অজুহাতে কেন্দ্রীয় সরকারী সংস্থা সিবিআই গ্রেপ্তার করল।

দিল্লী পৌর নির্বাচনে পরাজিত এবং যেন তেন প্রকারেন মেয়র পদ দখল করার প্রচেষ্টায় ব্যর্থ হয়ে মোদী-শাহ সরকার এখন কেন্দ্রীয় সংস্থাগুলির প্রয়োগে এই অনৈতিক অপব্যবহারের আশ্রয় নিয়েছে। এই সময়টাতে একদিকে যখন সমগ্র বিশ্ব আদানি কেলেঙ্কারির বিষয়ে মোদী সরকারের অস্বাভাবিক মৌনতা ও পর্বতপ্রমাণ কর্পোরেট জালিয়াতির তদন্তে অস্বীকৃতি নিয়ে প্রশ্ন তুলছে, তখন অপরদিকে সরকার বিরোধীদের আতঙ্কিত করার মরিয়া প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সিপিআই(এমএল) রাজধানী অঞ্চলের নির্বাচিত উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার গ্রেপ্তারের তীব্র নিন্দা করছে। আমরা দিল্লীর নাগরিকদের তথা বৃহত্তর ভারতের জনগণকে, কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করে যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং গণতন্ত্রের ওপর হামলা নামিয়ে আনার বিজেপির এই নির্লজ্জ প্রচেষ্টার বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠতে আহ্বান জানাচ্ছি।

সিপিআই(এমএল) কেন্দ্রীয় কমিটির পক্ষে
সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য

খণ্ড-30
সংখ্যা-4