মে দিবস : দক্ষিণ ২৪ পরগণা জেলার রিপোর্ট
may-day-report

দক্ষিণ ২৪ পরগণা জেলা জুড়ে উদযাপন হল ভারতে ঐতিহাসিক মে দিবসের শতবর্ষ। সকাল সকাল জেলা অফিসে রক্তপতাকা উত্তোলন করেন এআইসিসিটিইউ/বিসিএমএফ জেলা নেতা লক্ষীকান্ত অধিকারী। শহীদ বেদীতে মাল্যদান করেন মহঃ মহসীন ও অন্যান্য কমরেডরা। মে দিবস উদযাপন ও আজকের কর্তব্য তুলে ধরেন পশ্চমবঙ্গ গৃহ ও অন্যান্য নির্মাণ শ্রমিক কর্মচারী ইউনিয়নের রাজ্য সম্পাদক কিশোর সরকার। সবশেষে কমরেডদের সঙ্গে নিয়ে এআইসিসিটিইউ’র মে দিবসের আহ্বান পাঠচক্র চলে অফিসের ভিতর।

নিশ্চিন্তপুর গ্রামের হালদার পাড়া ও বৈষ্ণব পাড়ায় কর্মসূচি পালিত হয়। রক্তপতাকা উত্তোলন করেন নিশ্চিন্তপুর লোকাল কমিটির সম্পাদিকা দেবযানী গোস্বামী। সভা পরিচালনা করেন লোকাল কমিটির সদস্য আশুতোষ মালিক। উপস্থিত সমস্ত সদস্যরা মাল্যদান করেন।

বারুইপুরে হরিহরপুর-লাঙ্গলবেড়িয়া রিক্সাচালক ইউনিয়নের উদ্যোগে মে দিবস পালন হয়। রক্তপতাকা উত্তোলন করেন এআইসিসিটিইউ নেতা স্বপন ব্যানার্জী। উপস্থিত ছিলেন বর্ষীয়ান কমরেড জেলা কমিটির সদ‍স‍্য শিশির চ‍্যাটার্জী। এছাড়াও ছিলেন হরিহরপুর-লাঙ্গলবেড়িয়া রিক্সাচালক ইউনিয়নের সভাপতি মনসুর সেখ সহ আরো অনেক লড়াকু সাথীরা। বাখরাহাট মোড়ে বিষ্ণুপুর সাতগাছিয়া লোকাল কমিটির নেতৃত্বে মে দিবস উদযাপন হয়। শহীদ বেদীতে মাল্যদান ও রক্তপতাকা উত্তোলন করেন নবকুমার বিশ্বাস। এছাড়াও উপস্থিত ছিলেন যুবনেতা শুভদীপ পাল ও লোকাল কমিটি সম্পাদক নিখিলেশ পাল, স্মৃতিময় মাইতি সহ আরো অনেকে।

খণ্ড-30
সংখ্যা-14