খবরা-খবর
বিভিন্ন সংগঠনের ডাকে কলকাতায় মনিপুর ভবনের সামনে বিক্ষোভ
called-by-various-organizations

“মনিপুর ভবন চলো! মনিপুরের গণধর্ষণ ও সাম্প্রদায়িক হিংসার বিরুদ্ধে সোচ্চার হও! মণিপুরের জাতিদাঙ্গায় ইন্ধনকারী আরএসএস-বিজেপিকে ধিক্কার!” এই স্লোগানগুলোকে পোস্টার ও ব্যানারে লিখে আইপোয়া সহ বিভিন্ন নারী সংগঠন, শিক্ষার্থী সংগঠন, মানবাধিকার সংগঠন, গণ সংগঠন ও ব্যক্তিবর্গের যৌথ প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয় গড়িয়াহাট ট্রাম ডিপো থেকে মণিপুর ভবন পর্যন্ত মিছিল করে। মণিপুর ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন হয় এবং ৫ জনের এক প্রতিনিধি দল মণিপুর সরকারের আধিকারিকের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দেয়। প্রতিনিধিরা জানতে চান, মণিপুরে যে ঘটনায় কুকি সম্প্রদায়ের দুই মহিলাকে প্রকাশ্যে বিবস্ত্র করে ঘোরানোর যে ভিডিও ভাইরাল হয়েছে এবং ইতিমধ্যে ১৫৭'র বেশি এফআইআর মণিপুরের বিভিন্ন পুলিশ স্টেশনে নথিভুক্ত করা হয়েছে, এই যে ভয়াবহ জাতি দাঙ্গা চলছে সে বিষয় তিনি কী মনে করছেন?

মণিপুর সরকারের তরফ থেকে যে আধিকারিক উপস্থিত ছিলেন তিনি প্রতিনিধি দলকে জানান যে তিনি ইন্টারনেট বন্ধ থাকার কারণে বিষয়টা জানতেন না, কিন্তু জানার পর তিনি বিষয়টা ভালো চোখে দেখছেন না।

গড়িয়াহাট ট্রাম ডিপো থেকে যে উদ্দীপ্ত মিছিল সংগঠিত হয় তাতে স্লোগান ওঠে, মণিপুরের মুখ্যমন্ত্রী বিরেন সিংকে সরাতে হবে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পদত্যাগ করতে হবে।

খণ্ড-30
সংখ্যা-25