মহিলা সমিতির পশ্চিম বর্ধমান জেলা সম্মেলন
mahila-samiti

সারা ভারত প্রগতিশীল মহিলা সমিতির পশ্চিম বর্ধমান ৩য় জেলা সম্মেলন গত ৬ আগস্ট ২০২৩ আসানসোল বার এসোশিয়েশন হলে অনুষ্ঠিত হল। সম্মেলনে শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন। পতাকা উত্তোলন, মাল্যদান, শহীদদদের স্মৃতিতে নীরবতা পালন থেকে নতুন জেলা কমিটি গঠন — এই গোটা প্রক্রিয়ায় সমস্ত সদস্যাদের উপস্থিতি একটি গুরুত্বপূর্ণ বিষয়।

প্রতিনিধিরা নিজেদের কাজের অভিজ্ঞতা এবং অধিকারের বিষয়গুলিকে তুলে ধরেন, যা খুবই গুরুত্বপূর্ণ ও জীবন্ত ছিল। মদের বিরুদ্ধে আন্দোলনের অভিজ্ঞতা তারা রাখেন। নতুন সরকারের সমর্থনে যারা সক্রিয়ভাবে একসময় ভূমিকা নিয়েছিলেন, তারা এই সরকারের বঞ্চনার বিরুদ্ধে সম্মেলনে সোচ্চার হন। তারা ভালো রাস্তা‌, আলো, জল এবং বাসস্থানের অধিকারের দাবি রাখেন।

সম্মেলন শুরু হয় কবিতা পাঠের মাধ্যমে। ৬ জনের সভাপতিমন্ডলি তৈরি হয়। মনিকা ঠাকুর সম্মেলন পরিচালনা করেন। প্রতিনিধিরা ছাড়াও বক্তব্য রাখেন AICCTU’এর প্রদীপ ব্যনার্জী ও সিপিআই(এমএল)-এর স্বদেশ চ্যাটার্জী। পরিশেষে ১১ জনের নতুন কমিটি নির্বাচিত হয়। সভানেত্রি ও সম্পাদক নির্বাচিত হন আম্বা দাস ও সন্ধা দাস। রাজ্যকমিটির পক্ষ থেকে পর্যবেক্ষক হিসাবে উপস্থিত ছিলেন অর্চনা ঘটক। সম্মেলনে তার বক্তব্য প্রতিনিধিদের উৎসাহিত করে।

খণ্ড-30
সংখ্যা-29