শহীদ কমরেড জহর স্মরণে
sh

২৯ নভেম্বর শহীদ কমরেড জহর (সুব্রত)-কে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় পার্টির রাজ্য অফিসের সামনে উপস্থিত ছিলেন পার্টির রাজ্য েনতৃবৃন্দ কার্তিক পাল, পার্থঘোষ, বাসুদেব বোস, অতনু চক্রবর্তী, ধীরেশ গোস্বামী, প্রবীর দাস, দিবাকর ভট্টাচার্য; ছাত্র নেতা স্বর্ণেন্দু, সৌমেন্দু, অন্বেষা, দীপায়ন, ঐশীক; অশোক সেনগুপ্ত, বাবুন দে, বাবু ভট্টাচার্য, বাবলু মাণ্ডি ও আরো অনেকে। পার্টিকে পুনর্গঠিত করা এবং বিশেষত বিহারের ভোজপুরের বিপ্লবী কৃষক সংগ্রাম সংগঠিত করতে কমরেড জহরের বিশিষ্ট অবদান সম্পর্কে বক্তব্য রাখেন পার্টির রাজ্য সম্পাদক পার্থঘোষ। স্মরণ কর্মসূচী পালন হয় বাঘাযতীন মোড়ে, মাল্যদান করেন নীতীশ রায়, নিত্যানন্দ ঘোষ সহ আরো অনেকে। শ্লোগানে সচকিত মানুষের সামনে নিত্যানন্দ, কমরেড জহরের বীরত্বপূর্ণ ভোজপুরের লডাই সাধারণ সম্পাদক হিসাবে পার্টিকে সংগঠিত করা ও বীরের মতো শহীদত্ব বরণের অমর কথা তুলে ধরেন। একজন পথচারী নিজে থেকেই এসে শহীদবেদীতে পুষ্পার্ঘ প্রদান করেন।

বজবজে পার্টির জেলা অফিসের সামনে শ্রদ্ধা নিবেদন করেন জেলা সম্পাদক কিশোর সরকার সহ জেলা কমিটির সদস্যবৃন্দ দিলীপ পাল, অঞ্জন ঘোষ, দেবাশীষ মিত্র, পঞ্চু ঘোষ, মিহির ধাড়া এবং আরো অনেকে।

২৯ নভেম্বর মন্তেশ্বর থানার কুলুট গ্রামে সিপিআই(এমএল)-এর ২য় সাধারণ সম্পাদক ভোজপুরের কৃষক আন্দোলনের বীর শহীদ কমরেড সুব্রত দত্ত (জহর)-এর ৪৬তম শহীদ দিবস পালন করেন। স্মরণসভা অনুষ্ঠিত হয়। শহীদ বেদীতে মাল্যদান ও এক মিনিট নিরবতা পালন করা হয়। কমরেড জহরের কীর্তি অবিনশ্বর হোক। কমরেড জহর লাল সেলাম।

খণ্ড-27
সংখ্যা-43