খবরা-খবর
ছাঁটাইয়ের বিরুদ্ধে আন্দোলনের জয়
caaa

নরেন্দ্রপুরের চিন্তামনি কর বার্ডস স্যাঙচুয়ারি (সিকেবিএস)-তে ছাঁটাই হওয়া বারোজন অস্থায়ী কর্মীদের কাজে যোগদান করার দাবি মেনে নিল রাজ্য বনদফতর কর্তৃপক্ষ। বকেয়া এগারো মাসের বেতনও পাবেন কর্মীরা। দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে সিকেবিএস গেটে পিকেটিং চালাচ্ছিলেন তাঁরা।

আন্দোলনের খবর পেয়ে আমাদের স্থানীয় পার্টির পক্ষ থেকে যোগাযোগ করে প্রত্যক্ষ সহযোগিতায় নামা হয়। এলাকার কিছু প্রগতিশীল মানুষকে সামিল করা, ছাত্রছাত্রীদের এর পাশে দাঁড় করানো, এলাকায় বাজার ও জনবহুল জায়গায় পোস্টার মারা ইত্যাদি মারফত জনমতের চাপ সৃষ্টি করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। এরপর জেলার যুগ্ম লেবার কমিশনারের সাথে দাবিপত্র পেশ করে তাঁকে বাধ্য করা হয় হস্তক্ষেপ করতে। ফলত রেঞ্জার সাহেবের সাথে বৈঠক করে কাজে পুনর্বহাল ও বকেয়া এগারো মাসের বেতনের দাবি আদায়ের স্বীকৃতি আদায় করা হয়। নিয়মের বাইরে বিভিন্ন বাড়তি কাজ যা এতদিন করিয়ে নেওয়া হতো জুলুম হিসেবে, তা আর হবে না বলে রেঞ্জার মেনে নেন। গত এগারোই জানুয়ারী যুগ্ম কমিশনার-এর সাথে বৈঠকে এআইসিসিটিইউ-এর পক্ষে উপস্থিত ছিলেন কমরেড কিশোর সরকার, কমরেড নবকুমার বিশ্বাস ও কমরেড সুজয়।

এই বিজয়ের ফলে কর্মীদের ও এলাকায় ওয়াকিবহাল মহলে সাড়া পড়েছে। কিন্তু কাজটি কন্ট্রাক্টরের মাধ্যমে হয় বলে  আবার অপসারণের সম্ভাবনা ও আশঙ্কা কর্মীদের মনে থেকেই যাচ্ছে।

খণ্ড-28
সংখ্যা-2