কৃষক নেত্রী জসবীর কাউর নাট্-কে গ্রাম পঞ্চায়েতের সম্বর্ধনা
Jasbir Kaur Natt

৭ সেপ্টেম্বর টিকরি মোর্চার মঞ্চে সংযুক্ত কিসান মোর্চা এবং পাঞ্জাব কিসান ইউনিয়নের বর্ষীয়ান নেত্রী জসবীর কাউর নাট্-কে তাঁর নিজের গ্রাম বধাই (মুক্তাসর সাহিব জেলা)-এর গ্রাম পঞ্চায়েতের তরফে সরপঞ্চ বলকরণ সিং সম্মান প্রদর্শন করেন। পঞ্চায়েত সরপঞ্চ বলেন জসবীর কাউর নাট্ একজন মহিলা কৃষক নেত্রী, দিল্লী সীমান্তে অত্যন্ত দৃঢ়তার সাথে কৃষক আন্দোলনে নেতৃত্ব দেওয়ার জন্য তাঁকে সম্মান প্রদর্শনে তাঁরা গর্বিত।

জসবীর কাউর ঐ সভায় পঞ্চায়েতসহ তাঁর সারা গ্রামকে ধন্যবাদ জানান। তিনি বলেন এই সম্মান প্রকৃতপক্ষে সেই মহিলাদের প্রাপ্য যাঁরা তাঁদের পরিবারের প্রতি দায়বদ্ধ থেকেও এবং বহু অসুবিধার সম্মুখীন হয়ে দিল্লীর আন্দোলনকে জয়ের লক্ষ্যে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বলেন যতদিন না কৃষক আন্দোলন জয়লাভ করছে ততদিন তাঁরা দিল্লীর সীমানায় দৃঢ় থাকবেন। ৫ সেপ্টেম্বর মুজফ্ফরনগরের মহাপঞ্চায়েতের অভূতপূর্ব সাফল্য এটাই প্রমাণ করছে যদি কর্পোরেটের পুতুল মোদী সরকার কৃষক বিরোধী তিনটি কৃষি আইন প্রত্যাহার না করে তাহলে দেশের জনতা ভোটের মাধ্যমে এক চরম জবাব দেবে বিজেপিকে। এর ফলে যে সরকারই ক্ষমতায় আসুক না কেন তাদের এই কর্পোরেটমুখী কৃষি আইন ছোঁয়ার সাহসও হবে না।

গ্রাম পঞ্চায়েত, কুলদীপ সিং ওরফে কীপা-কেও সম্মান প্রদর্শন করেন। এই কৃষক রমণী বিগত ন'মাস ধরে মোর্চার প্যান্ডেলে এবং লঙ্গরে করসেবা দিচ্ছেন। কুলদীপ সিং জসবীর কাউর নাটের তুতো বোন।

সম্বর্ধনা সভার শেষে জসবীর কাউর নাট্ অন্যান্য নেতাদের সঙ্গে টিকরি মঞ্চ সঞ্চালন সমিতি থেকে কারনালে সংযুক্ত কিসান মোর্চার আহ্বানে জেলা সচিবালয় ঘেরাও কর্মসূচিতে অংশ গ্রহণের জন্য রওনা হন।

খণ্ড-28
সংখ্যা-34